এবার বাড়ল সৌরভের নিরাপত্তা, Z ক্যাটাগরির সিকিউরিটি মহারাজের জন্য , কিন্তু কেন? জানুন প্রকৃত কারণ

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : নিরাপত্তা বাড়ল প্রাক্তন ভারত অধিনায়ক ও দিল্লি ক্যাপিটালস এর বর্তমানে ক্রিকেট ডিরেক্টর সৌরভ গঙ্গোপাধ্যায়ের। পুলিশের পক্ষ থেকে সৌরভের নিরাপত্তা বাড়ানোর কথা জানানো হয়েছে। কিন্তু হঠাৎ কেন বাড়ানো হল সৌরভ গঙ্গোপাধ্যায় নিরাপত্তা। মানুষের মধ্যে উঠছে প্রশ্ন। এতদিন মহারাজ পেতেন ওয়াই ক্যাটাগরি নিরাপত্তা এবার তাকে দেওয়া হবে জেড ক্যাটাগরি নিরাপত্তা। ভারতের অন্যতম ভিআইপি সৌরভ গঙ্গোপাধ্যায় এ বিষয়ে কোনো সন্দেহ নেই। তার সুরক্ষা বিষয়টি কতটা গুরুত্বপূর্ণ সেটা নিয়েও নতুন করে বলার নেই। এতদিন ওয়াই ক্যাটাগরি নিরাপত্তার ব্যবস্থা ছিল সৌরভ গঙ্গোপাধ্যায় এর জন্য। এবার থেকে জেড ক্যাটাগরির সুরক্ষা পাবেন সৌরভ।

সৌরভের সঙ্গে ২৪ ঘন্টা দুজন করে বিশেষ দেহরক্ষী থাকবে। মহারাজের জন্য একটি বিশেষ গাড়িও বরাদদ থাকছে। শহরে ফিরলে নতুন নিরাপত্তা বলবৎ করা হবে। চাইলে সেই গাড়িতে চেপে যেখানে খুশি যেতে পারেন। এমনকি সৌরভের বাসভবনে উপস্থিত থাকবেন দুই বিশেষ দেহরক্ষী। কি কারনে তা নিরাপত্তার অভাব হল তা নিয়ে কৌতুহল দানা বেঁধেছে। তার উপর কোনো হুমকি আছে কিনা সেই বিষয়ে জানতে চেয়েছেন অনেকে। একুশে মে জেড ক্যাটাগরির সব সুযোগ সুবিধা পাবেন মহারাজ। ইতিমধ্যেই পুলিশ কর্তারা গিয়ে সৌরভের নিরাপত্তা ব্যবস্থা দেখে এসেছেন। হঠাৎ এমন সিদ্ধান্ত কেন?

বাংলার রাজনৈতিক মহলে শুধু নয় সৌরভ গঙ্গোপাধ্যায়ের নাম ছড়িয়ে পড়েছে দিল্লির রাজনীতিতেও। ২০০৮ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন সৌরভ। তবে সেখানেই তিনি থেমে যাননি। আইপিএল আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিলেও আইপিএলের মাঠে কেকেআরের হয়ে অধিনায়কত্ব করেন তিনি। এরপর কে কে আর ছেড়ে চলে যান পুনে ওয়ারিয়রস এর হয়ে খেলতে। সৌরভ গঙ্গোপাধ্যায় সিএবি এবং বিসিসিআই এর সভাপতির পদ সামলে ছিলেন একসময়। আপাতত সৌরভ আইপিএল দিল্লি ক্যাপিটালসের ডিরেক্টর অফ ক্রিকেট। দুটি ম্যাচ খেলা বাকি রয়েছে এখনো। তারপরই জেড ক্যাটাগরি নিরাপত্তা পাবেন তিনি। বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী জানা গিয়েছে রাজ্য সরকারের তরফে বাড়ানো হচ্ছে সৌরভ গঙ্গোপাধ্যায়ের নিরাপত্তা। এবার থেকে পশ্চিমবঙ্গ সরকার জেড ক্যাটাগরি নিরাপত্তা দেবে প্রাক্তন ভারত অধিনায়ক কে। ডিরেক্টর অফ সিকিউরিটি থেকে অর্ডার এসেছে লালবাজারে।

রাউন্ড দ‍্যা ক্লক সিকিউরিটি। বাড়ি ও তিনি যেখানে যাবেন সিকিউরিটি থাকবে, সৌরভের সাথে দুজন বিশেষ নিরাপত্তা আধিকারিক থাকবেন। সব সময় সঙ্গে থাকবে একটি এসকর্ট কার। 24 ঘন্টার জন্য সৌরভের বাড়ির নিরাপত্তা বাড়ানো হচ্ছে। তবে কি কারণে হঠাৎ তৈরি করি বাড়ানো হলো সৌরভ গঙ্গোপাধ্যায়ের নিরাপত্তা সে বিষয়ে সঠিক কোনো কিছু জানা যায়নি। জানা গিয়েছে ব্যক্তিগত কারণে সৌরভ গঙ্গোপাধ্যায় নিজেই চেয়েছিলেন নিরাপত্তা বৃদ্ধি করতে। তাই ওয়াই থেকে Z ক্যাটাগরি নিরাপত্তা দেওয়া হল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *