আস্ত ইঁদুর মিললো নামী রেস্তোরাঁয় ভেজ থালি অর্ডার করে! এক যুবকের চরম ভয়ঙ্কর হাল পেটে যাওয়া মাত্রই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : অফিসের কাজে হোক বা ঘুরতে, বাড়ির বাইরে গেলে ভরসা রেস্তোরাঁর খাবারই। অনেকেই ফুটপাথের ধারে গজিয়ে ওঠা হোটেলের খাবার খান না, কারণ সেখানে স্বাস্থ্যবিধি বা পরিচ্ছন্নতা সর্বদা মেনে চলা হয় না। বেশি খরচ হলেও সকলে পছন্দ করেন নামী-দামি রেস্তোরাঁয় খেতে। কিন্তু সেই খাবারও কি ভাল? বড় রেস্তোরাঁর হেঁসেলেও কি স্বাস্থ্য়বিধি অনুসরণ করা হয়? দামি রেস্তোরাঁর খাবার খেয়ে এক ব্যক্তিকে হাসপাতালে ভর্তি হওয়ার পর এই প্রশ্নই উঠল আরও একবার। নামকরা এক রেস্তোরাঁ, যার শাখা বিভিন্ন রাজ্যে রয়েছে, সেই রেস্তোরাঁ থেকে খাবার খেয়েই হাসপাতালে ভর্তি হতে হল এক ব্যক্তিকে। ঠিক কী হয়েছিল?

উত্তর প্রদেশের প্রয়াগরাজের বাসিন্দা রাজীব শুক্লা। জানুয়ারি মাসের গোড়াতেই তিনি মুম্বই গিয়েছিলেন। বাইরে গিয়ে কী খাবেন, তাই নামকরা ওই রেস্তোরাঁ চেইনের ওরলি শাখা থেকে নিরামিষ থালি অর্ডার করেছিলেন। ভাত, রুটি, ডাল, সবজি, মিষ্টি এসেছিল ওই থালিতে। কিন্তু খাবার কিছুটা খেতেই নাকে এসেছিল বোঁটকা গন্ধ, গুলিয়ে উঠেছিল গা। ডালের বাটি একটু নাড়তেই আঁতকে উঠলেন ওই ব্যক্তি। ভিতরে মাংস! তাও আবার মুরগি বা পাঁঠার নয়, আস্ত একটা ইঁদুর মরে পড়ে।

খাবার পেটে যেতেই অসুস্থ হয়ে পড়েন ওই ব্যক্তি। শুরু হয় বমি-পায়খানা। শারীরিক অবস্থার এতটাই অবনতি হয় যে ওই ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করাতে হয়। সুস্থ হওয়ার পরই তিনি থানায় গিয়ে ওই রেস্তোরাঁর বিরুদ্ধে অভিযোগ জানান। কিন্তু মুম্বই পুলিশ এফআইআর দায়ের করেনি বলেই অভিযোগ ওই ব্যক্তির। বর্তমানে তিনি খাদ্য সুরক্ষা দফতরেও অভিযোগ জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *