এক বছর পার হাথরস কাণ্ডের, সেই দলিত পরিবার ভয়ে কুঁকড়ে আছে এমনকি আজও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : একটা গোটা বছর কেটে গেছে দেখতে দেখতে। কিন্তু এখনও সেই তিমিরেই রয়ে গেছে উত্তরপ্রদেশের হাথরস গ্রাম। এমনকি এখনও পর্যন্ত কোনো সুবিচার পায়নি হাথরসে গণধর্ষিতা দলিত তরুণীর আত্মা। হাথরসের সেই দলিত পরিবার এখনও দিন গুণে চলেছে সুবিচারের আশায়। হাথরসের সেই পরিবারকে আজও ভয়ে কুঁকড়ে থাকতে হয়। গ্রামের কেউ কোনও কথাই বলে না এমনকি তাঁদের সঙ্গে। তাঁরা সিসিটিভি ক্যামেরার নজরাধীন হয়ে থাকেন দিনরাত ২৪ ঘণ্টাই।

চারজন সিআরপিএফ জওয়ান সারক্ষণ পাহারা দেয় এমনকি বাড়ির বাইরেও। পরিবার বিচারের আশা ছাড়েনি এত কিছু মাথায় নিয়েও। তাঁদের পণ, যতদিন না পর্যন্ত কোনো সুবিচার পাওয়া যাচ্ছে ততদিন পর্যন্ত তাঁরা মৃতা কন্যার শেষ কৃত্য সম্পন্ন করবেন না। এখনও ঘরের এক কোণে এক পাত্রে রাখা রয়েছে মেয়ের চিতাভস্ম। একইভাবে রয়ে গেছে নির্যাতিতার ব্যবহৃত সেলাই মেশিন।

উল্লেখ্য, ২০২০-র ১৪ সেপ্টেম্বর ধর্ষণ করে খুন করার ঘটনা ঘটে হাথরসের দলিত তরুণীকে। চার তথাকথিত উচ্চবর্ণের ব্যক্তির দিকে অভিযোগের আঙুল উঠেছিল। এই নিয়ে এমনকি গোটা দেশে ব্যাপক তোলপাড় হয়। এমনকি এও অভিযোগ উঠেছিল, দলিত ওই পরিবারের মুখ বন্ধ করতে পুলিশ শাসিয়েছিল এমনকি তাদেরকেও (দলিত পরিবার) । ওই মৃত তরুণীর দেহ জোর করে গোপনে সত্‍কারও করে ফেলা হয় মাঝরাতে । পুরো বিষয় নিয়ে রাজনৈতিক তুরজা বহুদিন জারি ছিল। কিন্তু দেখতে দেখতে এক বছর কেটে গেছে ভয়াবহ সেই ঘটনার। এখনও পরিবার কোনো সুবিচার পায়নি। উল্টে এখনও তাদের নিত্যসঙ্গী ভয়, অবহেলা আর কড়া নজরদারি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *