এক ভয়াবহ অগ্নিকাণ্ডে মুম্বইয়ের বহুতলে ,মৃত্যু হল ৭ জনের, আহত আরও ৪৪

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল মুম্বইয়ের একটি বহুতলে। মুম্বইয়ের গোরেগাঁও এলাকার একটি ৬ তলা বিল্ডিংয়ে আগুন লাগে শুক্রবার ভোররাতে। এর জেরে অন্তত ৭ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। ভয়াবহ এই অগ্নিকাণ্ডের ঘটনায় ৪৪ জন আহত হয়েছেন বলে সংবাদ সংস্থা এএনআই সূত্রে জানা গিয়েছে। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মুম্বই পুলিশ জানিয়েছে, গোরেগাঁওয়ের বহুতলে আগুন লাগার ঘটনায় ৫১ জন আহত ছিলেন। এর মধ্যে ৭ জনের মৃত্যু হয়েছে। মৃতের মধ্যে এক জন পুরুষ এবং বাকিরা মহিলা বলে জানা গিয়েছে। আহতদের এইচবিটি এবং কুপার হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। আহতদের মধ্যে পাঁচ জনের অবস্থা আশঙ্কাজনক বলে সংবাদ সংস্থা এএনআই সূত্রে জানা গিয়েছে। অন্য দিকে ৫ জনকে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়েছে।

আগুন লাগার ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে আসে দমকলের বিশাল বাহিনী। আগুন নেভানোর পাশাপাশি বহুতলের বাসিন্দাদের উদ্ধার করেছে দমকল বাহিনী। এখন ওই বহুতলের আগুন অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে বলে দমকল সূত্রে জানা গিয়েছে। ঝলসে যাওয়া বহুতল ঠান্ডার করার কাজ চালাচ্ছে দমকল। এ বিষয়ে দমকলের আধিকারিক রবীন্দ্র আম্বুলগেকার বলেছেন, “২০০৬ সালে তৈরি করা হয়েছিল এই বহুতল। স্লাম রিহ্যাবিলেশন স্কিমের অধীনে তৈরি হওয়া এই বাড়িতে অগ্নিনির্বাপণ কোনওঔ ব্যবস্থাই ছিল না।”

কোথায় থেকে আগুন লাগল, কেন আগুন এত ভয়াবহ হয়ে উঠল তা নিয়ে তদন্ত শুরু করেছেন দমকলের আধিকারিকরা। তবে স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বহুতলের পার্কিং এলাকাতে প্রথমে আগুন লেগেছিল। সেখানে বেশ কয়েকটি দোকান রয়েছে বলে জানা যাচ্ছেে। দোকানে মজুত জিনিস এবং পার্কিং লটে বাইক ও গাড়িতে আগুন ছড়াতেই তা ভয়াবহ আকার ধারণ করে। এর পর বহুলতের অন্যান্য তলাতেওএ আগুন ছড়াতে শুরু করে। পার্কিং লটে অব্যবহৃত, পরিত্যক্ত জিনিসপত্রও প্রচুর পরিমাণে মজুত করা ছিল বলে জানা গিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *