এবার বাংলা পক্ষএক অভিনব টাকা মিছিলে সামিল হল বাঙালির ব্যবসাকে উৎসাহ প্রদান করতে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : পয়লা বৈশাখ বাঙালির জন্য অত্যন্ত শুভ একটা দিন। পয়লা বৈশাখ এমনকি হালখাতারও দিন। পয়লা বৈশাখ মূলত বাঙালির ব্যবসা উদযাপনের দিন। নববর্ষের দিন আমরা সব সময় দেখি বাংলা জুড়ে গান, কবিতা, নৃত্য সহ নানা সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন । কিন্তু বাংলা পক্ষ বাঙালিকে বার্তা দিল, বাঙালিকে ব্যবসা করতে হবে। বাঙালিকে পুঁজির আরাধনা করতে হবে। বাঙালির পুঁজি চাই। ব্যবসাই বাঙালির বাঁচার মন্ত্র হোক। ব্যবসাই বাঙালির মুক্তির পথ। বাঙালি পুঁজিপতিদের সোনালী হাত শক্ত করতে হবে।

উল্লেখ্য, ব্যবসায় বাঙালির রয়েছে এক গৌরবোজ্জ্বল অতীত। কিন্তু বর্তমানে বাংলার অর্থনীতি নিয়ন্ত্রিত হচ্ছে কিছু বহিরাগতদের হাতে৷ তাই বাংলার নতুন প্রজন্মকে এগিয়ে আসতে হবে ব্যবসায় ৷ বাঙালিকে ব্যবসা করে টাকা উপার্জনের জন্য স্পষ্ট বার্তা দিতেই এদিন পয়লা বৈশাখ (১৫ ই এপ্রিল) এক অভিনব ও বর্ণাঢ্য “টাকা মিছিলের আয়োজন করা হল বাংলা পক্ষ ও বাংলা বাণিজ্য পক্ষর যৌথ উদ্যোগে ।

এদিন এই মিছিল হয় মূলত কলকাতার রাসবিহারী মোড় থেকে গড়িয়াহাট মোড় পর্যন্ত। কলকাতায় মিছিল হয় বাঙালির ব্যবসার আইকনদের বিশাল বিশাল কাট-আউট নিয়ে । বাংলার সমস্ত সরকারি টেন্ডার দিতে হবে বাংলারই ভূমিপুত্রদের, বহিরাগতদের নয় – মিছিল থেকে উঠল এই দাবিও। এই মিছিলে অংশ নিয়েছিলেন প্রচুর বাঙালি ব্যবসায়ী। এই গ্রীষ্মের দাবদাহের মধ্যেও বাঙালির উৎসাহ তুঙ্গে ছিল টাকা মিছিলকে ঘিরে।

এই টাকা মিছিলের নেতৃত্ব দেন বাংলা পক্ষর সাধারণ সম্পাদক অধ্যাপক গর্গ চট্টোপাধ্যায়। তিনিএও বলেন, “বাঙালির জন্য আজ এক স্বপ্নের দিন। আজ এক ঐতিহাসিক দিন৷ বাঙালির ব্যবসাকে উদযাপনের দিন। বাঙালিকে সরকারি টেন্ডার দিতে হবে। বাঙালিকে ফুটপাতে হকারির লাইসেন্স দিতে হবে। বাঙালি ব্যবসায়ীদের ঐক্যবদ্ধ হতে হবে। বাঙালিকে স্বদেশী করতে হবে। বাঙালির দোকান থেকে জিনিসপত্র কিনতে হবে। “

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *