এবার রাহুল গান্ধীকে এক অন্য ভূমিকায় দেখা গেলো ‘ভারত ন্যায় যাত্রা’ চলাকালীন, পুজো দিলেন কালী মন্দিরে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ভারত জোড়ো ন্যায় যাত্রা চলাকালীন অন্য ভূমিকায় দেখা গেল কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে। সোমবার সন্ধ্যায় রাহুল গান্ধীর নেতৃত্বে ভারত জোড়ো ন্যায় যাত্রা পশ্চিমবঙ্গের ইসলামপুর থেকে বিহারের আরিয়া জেলায় প্রবেশ করে। সেখানে রাহুল গান্ধী আরারিয়ায় অবস্থিত বিখ্যাত খড়্গেশ্বরী কালী মন্দিরে পুজো দেন। মন্দিরের পুরোহিত নানু দা থেকে আশীর্বাদও নেন। যা বর্তমান আবহে বিশেষ তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।এদিকে, রাহুল গান্ধীর ভারত জোড়ো ন্যায় যাত্রা আরারিয়ায় প্রবেশ করতেই বিপুল সংখ্যক লোক পদযাত্রায় অংশ নেয়। অসম ও বাংলার মতো বিহারেও রাহুল গান্ধীর ন্যায় যাত্রা ব্যাপক সাড়া পাচ্ছে এবং বিহারের মানুষ বিপুল উৎসাহে যাত্রাকে স্বাগত জানাচ্ছে বলে দাবি কংগ্রেস নেতৃত্বের।

বিদ্বেষের বাজারে ভালোবাসার দোকান : ন্যায় যাত্রা চলাকালীন রাহুল গান্ধী মূলত সোমবার আরএসএস এবং বিজেপির দিকে দেশে বিদ্বেষ ছড়ানোর অভিযোগ করেছিলেন এপ্রসঙ্গে তিনি আরও বলেন, কংগ্রেস জনগণকে ঐক্যবদ্ধ করার জন্য কাজ করে। আমরা ঘৃণার বাজারে ভালোবাসার দোকান খুলতে চাই।

ফের দু-বছর পর রাহুল গান্ধীর সফর: রাহুল গান্ধী ন্যায় যাত্রা-র অংশ হিসাবেই বিহারে এসেছেন। তবে তিনি এমন সময়ে বিহারে এসেছেন, যখন কংগ্রেসের প্রাক্তন মিত্র এবং বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার আবার বিজেপি নেতৃত্বাধীন জাতীয় গণতান্ত্রিক জোটে (এনডিএ) ফিরে গিয়েছেন। উল্লেখ্য ,২০২০ সালে বিধানসভা নির্বাচনের প্রচারের পর এটিই ছিল বিহারে তাঁর প্রথম সফর।

এদিন পূর্ণিয়া জেলায় সভা করবেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তারপর বুধবার কাটিহারে সমাবেশ করবেন। রাজ্য কংগ্রেস সভাপতি অখিলেশ প্রসাদ সিং বলেছেন যে, রাহুল গান্ধী বৃহস্পতিবার ফের আরারিয়া জেলা হয়ে পশ্চিমবঙ্গে রওনা হবেন এবং কয়েকদিন পর ঝাড়খণ্ড হয়ে ফের বিহারে ফিরে আসবেন। কংগ্রেসের তরফে জানানো হয়েছে, বিহারে দলের জোট শরিক, আরজেডি সভাপতি লালু প্রসাদ এবং ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী-লেনিনবাদী) সাধারণ সম্পাদক দীপঙ্কর ভট্টাচার্যকে আমন্ত্রণ জানানো হয়েছে পূর্ণিয়ার সমাবেশে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *