কনটেইনমেন্ট জোনের সংখ্যা বেড়ে ৫১২ তে দাঁড়ালো এ রাজ্যে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এ রাজ্যে কনটেইনমেন্ট জ়োনের সংখ্যা অনেকটাই বাড়ল লাগামহীন সংক্রমণ পরিস্থিতির কারণে। ৪৩৪ থেকে কনটেইনমেন্ট জ়োনের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৫১২ তে। তবে আপাতত কনটেইনমেন্ট জ়োন মুক্ত পশ্চিম বর্ধমান ও ঝাড়গ্রাম জেলা। এই দুই জেলা বাদ দিয়ে রাজ্যের মোট ২১ জেলা মিলিয়ে কনটেইনমেন্ট জ়োনের সংখ্যা বৃদ্ধি পেয়ে হয়েছে ৫১২।কনটেইনমেন্ট জ়োনের এই পরিসংখ্যানেই পরিষ্কার কতটা ভয়াবহ এ রাজ্যের করোনা পরিস্থিতি।

কেন্দ্র ও রাজ্য সরকারকে একরকম নাজেহাল হতে হচ্ছে কোরোনার সংক্রমণ রুখতে। এদিকে আক্রান্তের সংখ্যাও বাড়ছে লাফিয়ে লাফিয়ে । মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও উদ্বিগ্ন গোটা বিষয় নিয়ে। লাগামহীনভাবে কোরোনার সংক্রমণ বৃদ্ধির জেরে তিনি বদলেছেন কলকাতা-সহ চার জেলার নোডাল অফিসারকেও। তার পরিবর্তে দায়িত্বভার দিয়েছেন অভিজ্ঞ অফিসারদেরকে।

কলকাতা ছাড়াও উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং হাওড়ায় বদল করা হয়েছে নোডাল অফিসার। উল্লেখ্য, এই চার জেলায় রয়েছে রাজ্যের মোট কনটেইনমেন্ট জ়োনের সংখ্যার বেশির ভাগই। বিশেষ করে বিপদজ্জনক জ়োনের তালিকায় একদম প্রথমেই রয়েছে কলকাতা ও উত্তর ২৪ পরগনা। কনটেইনমেন্ট জ়োনের বেশিরভাগটাই রয়েছে এই দুই জেলায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *