কোচির এই দম্পতি পৃথিবীর ২৫ দেশ ভ্রমণ করেছেন শুধু মাত্র চা বিক্রি করেই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কোচির এক বৃদ্ধ দম্পতি ইতিমধ্যেই পৃথিবীর ২৫ দেশ ভ্রমণ করেছেন শুধুমাত্র চা বিক্রি করেই । তাঁরা আবারও রাশিয়া রওনা দেবেন আগামী কয়েকদিনের মধ্যেই। প্রায় ২ বছর পর তাঁরা ফের বেড়াতে যাচ্ছেন কোভিডের কারণে। কোচিতে প্রায় ২৭ বছর ধরে ‘শ্রী বালাজি কফি হাউস’ নামে একটি কফি শপ চালান ৭১ বছরের কেআর বিজয়ন এবং তার স্ত্রী মোহনা (৬৯) । ওই দম্পতি পৃথিবীর বিভিন্ন দেশে বেড়াতে যেতে শুরু করেন ব্যবসা বাড়তে থাকার পর থেকেই। এমনকি তাঁরা বিদেশে ভ্রমণের স্বপ্ন পূরণ করেছেন শুধু মাত্র চা ও কফি বিক্রি করেই।জানা গেছে ওই দম্পতি রাশিয়া বেড়াতে যাবেন ২১ অক্টোবর থেকে। এই সফরে তাঁরা দেখা করতে চান এমনকি রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গেও।

ইজরায়েল ছিল এই দম্পতির প্রথম বিদেশ সফর। তাঁরা ওই দেশে যান ২০০৭ সালে। তারপর মাহিন্দ্রা গ্রুপের চেয়ারম্যান আনন্দ মাহিন্দ্রার পৃষ্ঠপোষকতায় এই দম্পতি অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সফরে যান ২০১৯ সালে। এখনও পর্যন্ত এই দম্পতি বেড়াতে গিয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রাজিল, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ইজরাইল, জার্মানি ইত্যাদি দেশে ।

এই প্রসঙ্গে ,কেআর বিজয়ন বলেন, “আমরা পড়েছি যে পর্যটন কেন্দ্রগুলি ফের খোলা হয়েছে কোভিড অতিমারির পর। আমাকে ফোন করে ট্রাভেল এজেন্ট জানিয়েছে যে পরবর্তী ট্রিপ ভ্রমণ হবে রাশিয়া। আমি বললাম দয়া করে প্রথমে আমাদের নাম তালিকায় ঢুকিয়ে দিতে। ২১ অক্টোবর আমরা রওনা দেব। ২৮ অক্টোবর দেশে ফিরব।” বিজয়ন জানিয়েছেন যে এবার সঙ্গে যাবে তাঁর নাতি-নাতনিরাও। বিজয়নের স্ত্রী মোহনা বলেন, “রাশিয়া এমন একটি জায়গা যেখানে আমি যেতে চাই। আমাদের অনেক কষ্ট হয়েছে কোভিড অতিমারির কারণে। এখন আবার বেড়ানোর সময় এসেছে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *