কোনও সিবিআই নয় এসএসসি মামলায় তদন্তে, তদন্ত করবে বিশেষ অনুসন্ধানকারী দল, এমনি নির্দেশ ডিভিশন বেঞ্চের

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : একমাত্র বিশেষ তদন্তকারী দলই তদন্ত করবে স্কুল সার্ভিস কমিশনে গ্রুপ ডির নিয়োগ দুর্নীতির মামলার।এর আগে মূলত সিবিআইকে নিয়োগ দুর্নীতির তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছিল কলকাতা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের তরফে। এরপর রাজ্য সরকার এবং এসএসসির তরফে ডিভিশন বেঞ্চে আবেদন করা হয় সেই নির্দেশের বিরুদ্ধেই। অবশেষে ডিভিশন বেঞ্চ ইতিমধ্যেই তাদের রায় দিয়েছে।

এদিকে হাইকোর্টের বিচারপতি হরিশ ট্যান্ডন এবং রবীন্দ্রনাথ সামন্তের ডিভিশন বেঞ্চ বিশেষ তদন্তকারী দল গঠন করে গিয়েছেন এক অবসরপ্রাপ্ত বিচারপতিকে মাথার রেখে। এই দলের নেতৃত্ব দেবেন প্রাক্তন বিচারপতি রঞ্জিতকুমার বাগ। এছাড়াও এই দলে থাকবেন হাইকোর্টের আইনজীবী অরুণাভ বন্দ্যোপাধ্যায়, এসএসসির আধিকারিক পারমিতা ঘোষও। এমনকি এই তদন্তকারী দলকে রিপোর্টও জমা দিতে বলা হয়েছে দুমাসের মধ্যে তদন্ত শেষ করে।

উল্লেখ্য, ২০১৯ সালে স্কুল সার্ভিস কমিশনের গ্রুপ ডির নিয়োগে দুর্নীতির অভিযোগ ওঠায় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সিঙ্গল বেঞ্চ সিবিআইকে দিয়ে তদন্তের নির্দেশ দিয়েছিলেন। সেই রায়ের বিরুদ্ধে রাজ্য সরকার হাইকোর্টে আবেদনও করেছিল। এদিন আগেকার সেই রায় খারিজ করে দেওয়া হয় হাইকোর্টে দুই সদস্যের ডিভিশন বেঞ্চের তরফে । মূলত প্রচুর নিয়োগের অভিযোগে হাইকোর্টে মামলা দায়ের করা হয়েছিল প্যানেলের মেয়াদ শেষ হয়ে যাওয়ার পরেও ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *