কোনো ভাবেই আইন তুলে নিতে দেব না দুবৃত্তদের হাতে’, রাজ্যপাল আনন্দ বোসের কড়া বার্তা রিষড়া কাণ্ডে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : রামনবমীর শোভাযাত্রা ঘিরে হিংসার জেরে উত্তরবঙ্গ সফর কাটছাঁট করে শহরে ফিরলেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। সূত্রের খবর রিষড়ার ঘটনার জেরেই সফরে কাটছাঁট রাজ্যপালের। কলকাতা বিমানবন্দরে পৌঁছেই শান্তি বজায় রাখতে কড়া হুঁশিয়ারি দিয়েছেন রাজ্যপাল। বলেছেন, ‘ভয়ঙ্কয় প্রবণতা। এটা চলতে দেওয়া যায় না। অপরাধীদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ হবে। বাংলার মানুষ অনেক সহ্য করেছেন, আর নয়। বাংলার মানুষের শান্তিপূর্ণভাবে বসবাসের অধিকারী রয়েছে। যেকোনও মূল্যে শান্তি ফেরাতে হবে। দুষ্কৃতীদের কোনও মতেই ছাড় দেওয়া হবে না। ঐক্যবদ্ধভাবেই আমাদের সকলকে শান্তি বজায় রাখতে হবে।’

বিমানবন্দর থেকেই সোজা রিষড়ায় পৌঁছে যান রাজ্যপাল। শুরুতেই চন্দননগরের কমিশনারের সঙ্গে কথা বলেন রাজ্যের সাংবিধানিক প্রধান। উল্লেখ্য, রাজ্যপাল পদের দায়িত্ব নেওয়ার পর এই প্রথম কোনও ঘটনার প্রেক্ষিতে সেই জায়গায় গেলেন রাজ্যপাল।এদিকে, রিষড়ার সাম্প্রদায়িক হিংসার ঘটনায় আহত পুরশুড়ার বিধায়ক বিমান ঘোষকে হিন্দমোটরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই নিয়ে ভিডিও টুইট করে রাজ্য সরকারকে আক্রমণ করেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

অন্যদিকে, রিষড়ার চার নম্বর রেলগেট এলাকায় রাতে ফের হিংসা ছড়ায়। রেলগেটের কাছে পাথরবৃষ্টিতে ব্যাপক ক্ষতিগ্রস্ত হয় একটি মিষ্টির দোকানের অ্যাসবেস্টস ছাউনি । কাচের বোতল, পাথর ছোড়া হয় বলে অভিযোগ। এমনকি পাথর ছোড়া হয় রেললাইনেও। চরম আতঙ্কিত হয়ে পড়ে স্থানীয় বাসিন্দারা। হিংসার জেরে বেশ কিছুক্ষণ বন্ধ থাকে হাওড়া-ব্যান্ডেল শাখার ট্রেন চলাচল। অভিযোগ পুলিশি টহলদারির মধ্যেই বোমাবাজি হয় বলে। যাত্রীরাও চরম দুর্ভোগে পড়েন। পরে ট্রেন চলাচল স্বাভাবিক হয় রাত ১টা নাগাদ ।

প্রসঙ্গত, রামনবমীর মিছিল ঘিরে রবিবার হুগলির রিষড়ায় উত্তেজনা ছড়িয়েছিল। ওই ঘটনার জন্য মমতা বন্দ্যোপাধ্যায় দায়ী করেছেন বিজেপিকে। যা উড়িয়ে দিয়েছে বাংলার বিজেপি নেতারা। দলীয় কর্মী, সমর্থকদের আক্রমণের বিরুদ্ধে এদিন রিষড়ায় যান সুকান্ত মজুমদার। তবে তাঁকে ঢুকতে দেয়নি পুলিশ। এলাকায় ১৪৪ ধারা জারি থাকার কারণ দেখিয়ে আটকানো হয় বিজেপি রাজ্য সভাপতিকে। কোন্নগরে গাড়ি থেকে নামতে বাধা দেওয়া হয়। জিটি রোডে বিজেপি কর্মীরা ব্যারিকেড ভেঙে দেন। এমনকি তাঁদের প্রবল ধস্তাধস্তি হয় পুলিশের সঙ্গেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *