খুব কমই দেখেছেন এমন তাকলাগানো প্রাকৃতিক শোভা ! উত্তরবঙ্গের এক নতুন আবিষ্কার অপরূপ এই পাহাড়ি গ্রাম!

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বেড়ানোর ক্ষেত্রে উত্তরবঙ্গ বরাবরই বাঙালির ভীষণ পছন্দের। উত্তরবঙ্গের এদিক-ওদিক এমন বহু জায়গা রয়েছে যেখানকার অনিন্দ্যসুন্দর প্রাকৃতিক পরিবেশ হৃদয় জুড়িয়ে দেয়। পাহাড়ি এলাকাগুলিতে দিন কয়েকের জন্য বেড়ানোর দারুণ অভিজ্ঞতা বহুদিন পর্যন্ত স্মৃতির পাতায় উজ্বল হয়ে থাকে। তবে বেড়ানোর ক্ষেত্রে ইদানিং একটু অফবিট স্পটের প্রতি ঝোঁক বাড়ছে ভ্রমণপিপাসুদের। বিশেষ এই প্রতিবেদনে উত্তরবঙ্গের তেমনই অপূর্ব এক অফবিট ডেস্টিনেশনের হদিশ মিলবে।

কালিম্পঙের ছোট্ট গ্রাম তেনড্রাবং। সবুজ পাহাড়ে ঘেরা এক চিলতে এই গ্রাম এক কথায় অসাধারণ। এখানকার অপরূপ প্রাকৃতিক শোভা মন সতেজ করে তোলে। ব্যস্ত জীবন থেকে দিন কয়েকের ভরপুর আরাম উপভোগ করতে হলে উত্তরবঙ্গের এই প্রান্তের জুড়ি মেলা ভার।

বছরভর এখানে বেড়াতে আসতে পারেন। কোলাহলমুক্ত পরিবেশে প্রাণ ভরে নিতে পারেন শ্বাস। মুহূর্তে ভুলে যাবেন সব স্ট্রেস। এখানে বাড়তি পাওনা হবে স্থানীয় বাসিন্দাদের নির্মল আতিথেয়তা। পাহাড়ি এই জনপদে হাতেগোনা কয়েকটি পরিবারের বাস। গোটা গ্রাম ঘিরে নাম না জানা হরেক রকমের পাহাড়ি ফুলের অভূতপূর্ব সমাহার মন রাঙিয়ে দেবে।

কীভাবে যাবেন তেনড্রাবং? কালিম্পং শহর থেকে তেনড্রাবংয়ের দূরত্ব মেরেকেটে ২০ কিলোমিটারের মতো। কলকাতার দিক থেকে ট্রেনে গেলে নিউ জলপাইগুড়ি বা এনজেপিতে নেমে পড়তে পারেন। এনজেপি থেকে সরাসরি গাড়ি ভাড়া করে নিয়ে পৌঁছে যেতে পারেন তেনড্রাবং। অথবা শিলিগুড়ি কিংবা এনজেপি থেকে কালিম্পং শহরে পৌঁছে যান। সেখান থেকেও তেনড্রাবং যাওয়ার গাড়ি মিলবে।

তেনড্রাবং-এ থাকবেন কোথায়? তেনড্রাবংয়ে থাকার জন্য একাধিক সুদৃশ্য হোম স্টে পেয়ে যাবেন। হোম স্টেগুলি স্থানীয়রাই পরিচালনা করেন। থাকা-খাওয়া হিসেবে এখানে খরচ নেওয়া হয়। তেনড্রাবংয়ে পৌঁছেও হোম স্টে পেতে পারেন। কিংবা আগে থেকে অনলাইনেও হোম স্টে বুক করতে পারেন। তেনড্রাবংয়ের কয়েকটি হোম স্টের নাম ও ফোন নম্বর নীচে দেওয়া হল।

Ama’s Homestay- 6296307900

Aditya Homestay tandrabong- +91 73650 01499

Alafiia Tendrabong Homestay- 7407700920

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *