বরদাস্ত নয় কোনও রকম গাফিলতি!’ মুখ্যমন্ত্রীর কড়া বার্তা আধিকারিকদের প্রতি

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বৈঠক করলেন আইএএস, আইপিএসদের নিয়ে।এই বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্যের সব জেলার জেলাশাসক ও পুলিশ সুপার। আমলাদের সঙ্গে মুখ্যমন্ত্রী আলোচনা করেন উন্নয়নমূলক কাজের অগ্রগতি নিয়ে। এদিনের বৈঠকের শুরুতেই কার্যত মুখ্যমন্ত্রী কড়া বার্তা দেন রাজ্য প্রশাসনের আধিকারিকদেরকে ।তিনি এও বলেন অবহেলা করা যাবে না কোনও ভাবেই ।

বিভিন্ন দফতরের আধিকারিকদের উদ্দেশে মুখ্যমন্ত্রী বলেন, ‘খেয়াল রাখতে হবে নিজের দফতরের কাজের। শুধু পয়সা দিলাম আর মেলা করালাম, সেটা হলে চলবে না। উপর তলার অফিসাররা নিচের তলায় রিপোর্ট দেয়, কাজ হয়ে গেছে। উপর তলার অফিসাররা কাজ ঠেলে দেন নিচের তলায়। এটা চরম অবহেলার পরিচয়, এমনটা করা চলবে না। গাফিলতি বরদাস্ত করা হবে না কোনো সরকারি কাজেও।’

অনেক ক্ষেত্রেই লোন মিলছে না স্টুডেন্ট ক্রেডিট কার্ডে । ব্যাঙ্কও লোন দিতে চাইছে না। এদিন ফের একবার অভিযোগ সামনে আসে এই বিষয়ে। যা নিয়ে ক্ষোভ প্রশাসনিক প্রধানের। যে সব ব্যাঙ্ক স্টুডেন্ট ক্রেডিট কার্ড গ্রহণ করতে চাইছে না, তিনি তাদের বাদ দেওয়ার নির্দেশ দেন। শুধু তাই নয়, স্টুডেন্ট ক্রেডিট কার্ড লোন দেওয়ার ব্যাপারে দায়িত্ব দেওয়ার নির্দেশ দেন সমবায় ব্যাঙ্ককেও । মুখ্যমন্ত্রী বলেন, সরকার গ্যারান্টি দিচ্ছে, টাকা দিতেই হবে।পলিটিক্যালি নাকি ওদের কেউ বারণ করে দিচ্ছে যে সমবায় ব্যাঙ্ক ঋণ দিচ্ছে না, তার কাছে জবাব চাওয়া হোক। ব্যাঙ্ক যে দয়া করছে না, সেটা বুঝিয়ে দিতে হবে। গ্যারান্টি দিচ্ছে সরকার, ছাত্রদের ঋণ দিতেই হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *