চালাতেন রিকশা, এমনকি বিক্রি করেছেন সব্জিও! আজ তিনিই একটি সংস্থার সিইও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : তার জন্ম বিহারের প্রত্যন্ত এক গ্রামে। দারিদ্র ছিল নিত্যদিনের সঙ্গী। অর্থের অভাবে বেশি দূর পড়াশোনা করতে পারেননি। তিনি রিকশাও চালিয়েছেন পরিবারকে সাহায্যের জন্য । এ সবের মধ্যেও ভোলেননিস্বপ্ন দেখতে। সেই স্বপ্নে ভর করেই তিনি আজ একটি সংস্থার সিইও। তাঁর গল্প হার মানাবে এমনকি সিনেমার গল্পকেও।

রিকশাচালক থেকে সিইও হওয়ার ওই ব্যক্তির নাম দিলখুশ কুমার। বিহারের সহর্ষা জেলার বনগাঁও নামের একটি ছোট্ট গ্রামে জন্ম তাঁর। সেখান থেকেই হাই স্কুলে পড়াশোনা করেছেন তিনি। বাড়ির অর্থনৈতিক অবস্থা ভাল না হওয়ায় কাজের খোঁজ চালাচ্ছিলেন। বেশ কিছু ইন্টারভিউ দিয়েও কাজ পাননি। এর পর রিকশা চালানোর কাজ শুরু করেন। দিল্লিতে গিয়ে রিকশা চালাচ্ছিলেন তিনি। কিন্তু এই কাজ করতে গিয়ে শারীরিক ভাবে অসুস্থ হয়ে পড়েন। তখন বাড়ি ফিরে আসেন। এর পর পটনায় সব্জি বিক্রি শুরু করেন। কিন্তু গাড়ি চালানোর শখ ছিল তাঁর ছোট থেকেই। তাঁর বাবা লরিচালক ছিলেন।

এর পর এক সংস্থায় গাড়ি চালানোর কাজ শুরু করেন তিনি। সেখান থেকে ওলা, উবারের মতো বিহারের একটি গাড়ি পরিষেবা দেওয়া সংস্থায় কাজ শুরু করেন। তবে নিজে কিছু করার চেষ্টা সব সময় চালিয়ে গিয়েছেন দিলখুশ। এর পর দিলখুশ নামের একটি সংস্থা খুলে অ্যাপ, ক্যাব পরিষেবা দেওয়া শুরু করেন তিনি। ২০২২ সালে শুরু হয় এই অভিযান। তাঁর সংস্থা ৪ কোটি টাকার ইনভেস্টমেন্টও পায়। বিভিন্ন আইআইটি ও আইআইএমের ছাত্ররা পার্ট টাইম কাজ করে তাঁকে সাহায্য করেন। আজ ওই সংস্থার সিইও তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *