মুখ্যমন্ত্রীকে তীব্র নিশানা নারী সুরক্ষা নিয়ে, হেভিওয়েট মন্ত্রী বরখাস্ত বোমা ফাটিয়ে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : মণিপুরের বর্বরতায় একদিকে শিউরে উঠেছে গোটা দেশ। নারী সুরক্ষা নিয়ে উঠেছে প্রশ্নও। এরমাঝেই গেহলট সরকারের বিরুদ্ধে বোমা ফাটিয়ে বরখাস্ত হল রাজস্থানের পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন মন্ত্রী রাজেন্দ্র সিং গুড়া। নজিরবিহীনভাবেই রাজস্থান বিধানসভায় মন্ত্রীসরব হন রাজ্যে নারী সুরক্ষা নিয়ের । এরপরই প্রতিবাদী মন্ত্রীর ওপর নেমে আসে শাস্তির কোপ। বরখাস্ত করা হয় তাঁকে।

এই নিয়ে শুরু হয়েছে বিস্তর রাজনৈতিক চর্চা। একদিকে কংগ্রেস যখন মণিপুর নিয়ে গলা ফাটাচ্ছে ঠিক তখনই কংগ্রেস শাসিত রাজ্যে মুখ্যমন্ত্রীর দিকে মহিলা সুরক্ষা নিয়ে আঙ্গুল তুলে বরখাস্ত হতে হল কংগ্রেসেরই এই হেভিওয়েট নেতাকে। মন্ত্রীর পদ থেকে বরখাস্ত হওয়ার পর রাজেন্দ্র সিং গুড়া বলেন, ‘সত্যি বলা যদি অপরাধ হয়, তাহলে আমিও অপরাধী…’।

মহিলাদের বিরুদ্ধে সংগঠিত অপরাধ নিয়ে নিজের সরকারের মুখ্যমন্ত্রীর দিকেই আঙুল তুলে বিতর্ক বাড়ালেন রাজস্থান মন্ত্রী সভার সদস্য রাজেন্দ্র সিং গুড়া। বিধানসভায় রাজ্যে মহিলাদের ওপর সংগঠিত অপরাধ নিয়ে সরব হতেই প্রতিবাদী মন্ত্রীর ওপর নেমে আসে শাস্তির খাঁড়া। বরখাস্ত হওয়ার পরই নিজের সিদ্ধান্তে অনড় থাকেন তিনি। তিনি বলেন, ‘সত্যি বলা যদি অপরাধ হয়, তাহলে আমিও অপরাধী…’।

নিজের সরকারের সমালোচনায় ঘেরা কংগ্রেস নেতা রাজেন্দ্র সিং গিড়াকে মন্ত্রীর পদ থেকে বরখাস্ত করলেন মুখ্যমন্ত্রী অশোক গেহলট। একই সঙ্গে মন্ত্রীর পদ ছাড়ার পরও নিজের বক্তব্যে অনড় রাজেন্দ্র গুড়া। তার এই বক্তব্যের পর রাজনৈতিক মহলে শুরু হয়েছে জোর চর্চা। রাজস্থানে বিধানসভা নির্বাচনের আগে এই বিষয়কে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠেছে সে রাজ্যের রাজনীতি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *