ছাত্রছাত্রীরা একে একে অসুস্থ হয়ে পড়ল লুচি -সবজি, লাড্ডু খেয়েই , হাসপাতালে ভর্তি করানো হল তড়িঘড়ি ভাবে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : প্রজাতন্ত্র দিবসে অসুস্থ পড়ল ৫৮ জন ছাত্রছাত্রী। খাবার খেয়েই তারা অসুস্থ হয়ে পড়েছে বলে জানা গিয়েছে। ঘটনাটি ঘটেছে মধ্য প্রদেশের রেওয়ারে । সরকারের স্কুলে অনুষ্ঠানের পর পড়ুয়াদের দেওয়া হয়েছিল লুচি -সবজি ও লাড্ডু। তারা গুরুতর অসুস্থ হয়ে পড়ে সেগুলো খাওয়ার পরই । সঙ্গে সঙ্গে তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এক পড়ুয়াকে ভর্তি করা হয় হাসপাতালে। ছাত্রছাত্রীদের শারীরিক অবস্থা স্থিতিশীল বলে জানা গিয়েছে। এদিকে সরকারি হাসপাতালের হেল্থ অফিসার জানিয়েছেন, ছাত্রছাত্রীদের খাবার দেওয়া হয়েছিল পতাকা উত্তোলনের পর।

জানা গিয়েছে, খাবার খাওয়ার পর অনেকেই অসুস্থ বোধ করতে শুরু করেন। কারও বমি শুরু হয়ে যায়, কারও পেটে ব্যাথা শুরু হয়ে যায়। এরপর পড়ুয়ারা একে একে হাসপাতালে যায় । একজনের অবস্থা আশঙ্কাজনক হয়ে পড়ে। তাকে ভর্তি করা হয়েছে। বাকিদের ছেড়ে দেওয়া হয়েছে প্রাথমিক চিকিৎসার পর। কুশা ভাউ ঠাকরে জেলার শ্যাম শাহ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা করানো হয়েছে ওই পড়ুয়াদের।

উল্লেখ্য , গত নভেম্বরে একইভাবে ৬৪ জন সরকারি স্কুলের পড়ুয়া অসুস্থ হয়ে পড়েছিল অন্ধ্র প্রদেশে। তারা চরম অসুস্থ হয়ে পড়েছিল মিড ডে মিল খাওয়ার পর । ওই ঘটনা ঘটেছিল মণ্ডল পরিষদ এলিমেন্টারি স্কুলে । সঙ্গে সঙ্গে তাদের নিয়ে যাওয়া হয়েছিল এমনকি হাসপাতালেও । পরে জানা যায়, খাবারে টিকটিকি পড়ে গিয়েছিল রান্না করার সময়। পড়ুয়ারা অসুস্থ হয়ে পড়েছিল সেই খাবার খেয়েই ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *