গোপনে লুকিয়ে এক চরম ‘সুখটান’কলকাতাগামী বিমানে বসেই! মাঝ আকাশেই বেপরোয়া আচরণ এক বিমান যাত্রীর

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : মাঝ আকাশে বড়সড় বিপত্তির হাত থেকে রক্ষা পেল কলকাতাগামী বিমান। দমদম বিমানবন্দর সূত্রে খবর, কলকাতাগামী ওই বিমানটিতে মাঝ আকাশেই এক যাত্রী সিগারেট ধরিয়ে ফেলেন। আর তাতেই তৈরি হয়ে গিয়েছিল দুর্ঘটনার আশঙ্কা। বিমানবন্দর সূত্রে খবর, হায়দরাবাদ থেকে কলকাতার দিকে আসছিল ইন্ডিগোর ৬ই৩৭৬ বিমানটি। সেই সময়েই সিরাজউদ্দিন শেখ নামে এক বিমানযাত্রী উড়ানের শৌচালয়ে ঢুকে সিগারেট ধরিয়ে সুখটান দিতে শুরু করেন। সঙ্গে সঙ্গে বেজে ওঠে বিপদঘণ্টা।

বিষয়টি নজরে আসতেই তৎক্ষণাৎ বিমানের কেবিন ক্রু’রা ওই বেপরোয়া যাত্রীকে ধূমপান বন্ধ করতে বলেন। পরে বিমানের ককপিটে বসে থাকা পাইলটেরও দৃষ্টি আকর্ষণ করেন কেবিন ক্রু’রা। তারপর মাঝ আকাশ থেকে বিমানটি কলকাতা বিমানবন্দরে অবতরণ করতেই সঙ্গে সঙ্গে যোগাযোগ করা হয় বিমানবন্দর কর্তৃপক্ষের সঙ্গে। খবর পৌঁছে যায় বিমানবন্দরের নিরাপত্তার দায়িত্বে থাকা সিআইএসএফ-এর হাতেও। হায়দরাবাদ থেকে কলকাতায় বিমানটি আসার সঙ্গে সঙ্গে সিআইএসএফ-এর নিরাপত্তাকর্মীরা ওই যাত্রীকে আটকে করেন। পরবর্তীতে ওই যাত্রীকে তুলে দেওয়া হয় বিমানবন্দর থানার পুলিশের কাছে।

প্রসঙ্গত , বিমানবন্দরের সিকিউরিটি চেকিংয়ে বরাবর ভীষণ কড়াকড়ি থাকে। সিগারেট বা লাইটার-দেশলাই কোনও দাহ্য বস্তু সঙ্গে নিয়ে বা কেবিন লাগেজে নিয়ে উঠতে পারেন না যাত্রীরা। কড়া চেকিং চলে বিমানবন্দর চত্বরে। তারপরও কীভাবে এই যাত্রী নজরদারি এড়িয়ে এই কাণ্ড ঘটাল, তা নিয়ে একাংশের মনে ইতিমধ্য়েই প্রশ্ন উঠতে শুরু করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *