ট্রেনের ধাক্কায় একাধিক যাত্রীর মৃত্যু হল জামতাড়ায় , রেল খতিয়ে দেখছে দুর্ঘটনার প্রকৃত কারণ

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : মর্মান্তিক রেল দুর্ঘটনা ঝাড়খণ্ডে। অন্তত দু’জনের মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে। পূর্ব রেলের তরফে প্রকাশিত এক বিবৃতিতে জানানো হয়েছে, তাঁরা রেল লাইনের উপর দিয়ে হাঁটছিলেন। সেই সময়ই ঝাঝা-আসানসোল মেমু প্যাসেঞ্জারের ধাক্কায় এই ভয়াবহ দুর্ঘটনা ঘটে । জানা গেছে , এই দুর্ঘটনা ঘটে জামতাড়া ও কার্মাটাঁড়ের মাঝে। এদিকে ঘটনাস্থলে আসে রেলপুলিশ ও স্থানীয় প্রশাসন । বেশ কয়েকজন আহতও হয়েছেন বলে খবর মেলে । অন্ধকারের কারণে উদ্ধারকার্য চরম ব্যাহত হয় । তবে স্থানীয়রা দাবি করে, ১২ জনের মৃতদেহ তাঁরা স্থানীয় হাসপাতালে নিয়ে গিয়েছেন বলেই ।

প্রাথমিকভাবে যে খবর পাওয়া গেছে , তাতে ঘটনাটি ঘটেছিল রাত প্রায় আটটা নাগাদ। ভাগলপুরের অঙ্গ এক্সপ্রেসে আচমকা আগুন লাগার গুজব ছড়িয়েছিল। সেই সময়ই ট্রেনটি জামতাড়া পেরিয়ে কার্মাটাঁড় পার হচ্ছিল। তখন ওই গুজবের মধ্যে হঠাৎ কিছু যাত্রী ট্রেন থেকে রেললাইনে নেমে পড়েন। ঠিক সেই সময়েই উল্টোদিক থেকে আসছিল ঝাঝা-আসানসোল মেমু প্যাসেঞ্জার। তাতেই দুর্ঘটনা ঘটে। যদিও পরে রেলের তরফে জানানো হয়, ২ যাত্রী রেল লাইনের উপর দিয়ে হাঁটছিলেন। অঙ্গ এক্সপ্রেসে আগুন লাগার কোনও ঘটনাই ঘটেনি বলে জানিয়েছে রেল।

যে শাখায় দুর্ঘটনা ঘটেছে সেই লাইন দিয়ে আপাতত বৃহস্পতিবার সব ট্রেন চলাচল বাতিল করা হয়েছে। বা নির্দিষ্ট কিছু ট্রেন অন্য পথ দিয়ে ঘুরিয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত হয়েছে। ইতিমধ্যেই বিষয়টি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে রেল মন্ত্রক। আগুন আতঙ্ক কেন চলন্ত ট্রেনে তা খতিয়ে দেখার নির্দেশও দিয়েছে। কারণ খতিয়ে দেখতে তিন সদস্যের একটি কমিটিও গঠন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *