দিনহাটায় বিজেপি কর্মী খুনে ৭ তৃণমূল কর্মী গ্রেফতার ভোট-পরবর্তী হিংসার তদন্তে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : সিবিআই (CBI) দিনহাটা থেকে ৭ জন তৃণমূল কর্মীকে গ্রেফতার করল ভোট পরবর্তী হিংসা মামলার তদন্তে নেমে। মূলত তাদের গ্রেফতার করা হয় বিজেপি কর্মী খুনের ঘটনায়৷ গতকাল দুপুরে তাদের আদালতে তোলা হয়। আদালত সূত্রে জানা গিয়েছে আরও জিজ্ঞাসাবাদের জন্য সিবিআই ধৃতদের নিজেদের হেফাজতে নিয়েছে বলেও।

দিনহাটার পেটালায় বিজেপি কর্মী হারাধন রায় খুন হন বিধানসভা নির্বাচনের ফল ঘোষণার পরের দিন অর্থাৎ ৩ মে। এর আগে ওই ঘটনায় জিয়ারুল হককে পুলিশ গ্রেফতার করলেও সম্প্রতি অভিযুক্ত জামিনে মুক্তি পায়। কিন্তু সিবিআই ভোট পরবর্তী সন্ত্রাসের তদন্তে নেমে আটক করে ওই খুনের ঘটনায় অভিযুক্ত জিয়ারুলকে। পরে অবশ্য জেরা করে ছেড়ে দেওয়া হয় তাকে৷ এরপর অভিযুক্তদের হাজিরা দেওয়ার নোটিস জারি করা হয় আরও ৯ জন অভিযুক্তের বাড়িতে তল্লাশি চালিয়ে।

এরপর অভিযুক্তরা সম্প্রতি কোচবিহারের গোপালপুরে সিবিআই-এর অস্থায়ী দফতর গোপালপুর বিএসফ ক্যাম্পে এসে হাজিরা দেন ওই নোটিসের ভিত্তিতেই। সূত্র মারফত জানা গিয়েছে, রবিবার সিবিআই তাদের দীর্ঘক্ষণ জেরা করে। তারপর গতকাল ৭ জনকে তাদের মধ্যে থেকে গ্রেফতার করে ধৃতদের তোলা হয় দিনহাটা মহকুমা আদালতে৷ আদালত ধৃতদের দু’দিনের সিবিআই হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে। অভিযুক্তদের আইনজীবী সুজয় সাহা বলেন, “এদিন বিচারক দু’দিনের সিবিআই হেফাজত দিয়েছে ।”

উল্লেখ্য, সম্প্রতি সিবিআই ৩ জন বিজেপি কর্মী-সহ ৪ জনকে গ্রেফতার করে আদালতে তোলে তুফানগঞ্জের চিলাখানায় তৃণমূল কংগ্রেস কর্মী শাহিনুর রহমান খুনের ঘটনায়। ওই ঘটনার পর এদিন ফের ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে দিনহাটায় বিজেপি কর্মী খুনের ঘটনায় একসঙ্গে ৭ জন তৃণমূল কর্মী গ্রেফতার হওয়ায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *