দিল্লি উত্তাল হল ইডির দফতরে রাহুলের হাজিরা ঘিরে , আটক একাধিক কংগ্রেস নেতা-কর্মী!

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : সোমবার দিল্লিতে রাহুল গান্ধী হাজিরা দিলেন ইডির দফতরে । তাঁকে মূলত জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হয়েছে ন্যাশনাল হেরাল্ড মামলায়। এ দিকে দিল্লির পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে কংগ্রেস সাংসদের ইডির দফতরে হাজিরার আগে। দিল্লি কংগ্রেসের সমর্থকরা সত্যাগ্রহ মিছিলের আয়োজন করেছিলেন পূর্ব পরিকল্পিত ভাবে। যা ঘিরে উত্তপ্ত হয় রাজধানী দিল্লিও পরিস্থিতি ।

এদিকে কংগ্রেস কর্মীদের অভিযোগ তাঁরা অবস্থান বিক্ষোভে অংশ নিয়েছিলেন শান্তিপূর্ণ ভাবেই। পুলিশ কর্মীরা হামলা চালায় তাদের সেই অবরোধের ওপর । আর পরিস্থিতি তাতেই অগ্নিগর্ভ হয়ে ওঠে। এই ঘটনায় দিল্লি পুলিশ বেশ কয়েকজন কংগ্রেস কর্মীকে আটক করে। এ বিষয়ে দিল্লি পুলিশের এক সিনিয়ার আধিকারিক জানান, দিল্লি পুলিশ মহিলা সহ প্রায় ১৩ থেকে ১৫ জনকে আটক করে “কংগ্রেস কর্মীরা এবং দলের সিনিয়র সদস্যরা এআইসিসি অফিস থেকে বেরিয়ে এসে স্লোগান দিতে শুরু করলে। কংগ্রেস কর্মীদের আকবর রোড, কিউ পয়েন্ট, এপিজে কালাম রোড এবং মান সিং রোড থেকে আটক করে নিয়ে যাওয়া হয়েছে মন্দির মার্গ থানায়,”।

অন্য একজন সিনিয়র আধিকারিক বলেন, “কংগ্রেস কর্মীরা রাস্তায় নেমে বিক্ষোভে সামিল হন ১৪৪ ধারাকে অমান্য করে। তাই তাদের আটক করা হয়েছে”। সূত্র মারফৎ খবর, কংগ্রেস কর্মীরা রাস্তায় নেমে বিক্ষোভ কর্মসূচীতে অংশ নেন প্রতিবাদের অনুমতি না থাকা সত্ত্বেও আর তাতেই অগ্নিগর্ভ হয়ে ওঠে পরিস্থিতি।

পূর্ব পরিকল্পিত ভাবে সত্যাগ্রহ মিছিলের আয়োজন করেছিলেন দিল্লি কংগ্রেসের কর্মীরা। কিন্তু, পুলিশ তাঁদের পথ আটকায় বলে অভিযোগ। পুলিশ ও কংগ্রেস কর্মী সমর্থকদের বচসায় ধুন্ধুমার কাণ্ড বাধে রাজধানীতে।প্রসঙ্গত, ইডি রাহুল ও সোনিয়া গান্ধীকে নোটিশ দিয়েছে বেআইনি অর্থিক লেনদেনের অভিযোগে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *