দোকান খোলা লকডাউন জারি হওয়ার পরেও ,অভিযান চালিয়ে বন্ধ করলো পুলিশ

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : রাজ্যজুড়ে লকডাউন চলছে কোরোনা আতঙ্কের জেরে। পাঁচদিনের লকডাউনে বাকি সবকিছু বন্ধ থাকবে শুধু মাত্র জরুরি পরিষেবা ছাড়া। এই পরিস্থিতিতে মহকুমা শাসক সুকান্ত সাহা পথে নামলেন দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ড হারবারে লকডাউন পরিস্থিতি খতিয়ে দেখতে৷ তার সঙ্গে ছিলেন ডায়মন্ডহারবারের মহকুমা পুলিশ আধিকারিক শ্যামল মণ্ডলও ।

গতকাল বিকালে মহকুমা শাসক ও পুলিশকর্মীরা নজরদারি চালান ডায়মন্ডহারবার থেকে কপাট হাট পর্যন্ত। অভিযান চলাকালীন তাঁরা সাধারণ মানুষ থেকে শুরু করে ব্যবসায়ীদের অনুরোধ করেন পাঁচদিন বাড়িতে থাকার জন্যও। এর পাশাপাশি প্রচারও চালানো হয় প্রতিটি এলাকায় মাইকিং করে। এমনকি এও জানানো হয় যে ছয় মাসের জেল ও হাজার টাকা জরিমানাও হতে পারে লকডাউন অমান্য করলে।বিভিন্ন জেলার পাশাপাশি প্রশাসন লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে দক্ষিণ ২৪ পরগনার ভাঙড়, ক্যানিং, বারুইপুর, ডায়মন্ড হারবার, বজবজ এবং মহেশতলা এই পাঁচটি গুরুত্বপূর্ণ এলাকায়। সেইমতো পুলিশ বাহিনীও রাস্তায় নামে বিকেল পাঁচটা বাজতেই। নির্দেশ দেন খোলা দোকানগুলি বন্ধ করার জন্যও। সেই সঙ্গে মহকুমা শাসক নিদান দেন কয়েকদিন দোকান না খোলার জন্যও।

বারইপুর কাছারি বাজারসহ বিভিন্ন এলাকায় পুলিশ অভিযান চালায় বারইপুর পুলিশ জেলার অতিরিক্ত পুলিশ সুপার ইন্দ্রজিৎ বসুর নেতৃত্বে৷নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর দোকান ছাড়া বাকি সব দোকান বন্ধের নির্দেশ দেওয়া হয় পুলিশের পক্ষ থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *