পুজোর ৪ দিনই বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর হাওয়া অফিস

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বৃষ্টি হতে পারে পুজোর চারদিনই ৷এমনিই পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া অফিস ৷ বড় কোনও ঘূর্ণাবর্ত বা কোনও সিস্টেম না থাকলেও এ রাজ্যে এখন পর্যন্ত সক্রিয় রয়েছে মৌসুমি বায়ু । সেইসঙ্গে প্রচুর পরিমাণে জলীয়বাষ্প রয়েছেএ রাজ্যে । এরফলেই বজ্রগর্ভ মেঘের সঞ্চারের ফলে কলকাতাসহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই স্বল্পমেয়াদী বিক্ষিপ্তভাবে বৃষ্টি হবে । এমনটাই জানিয়েছে হাওয়া অফিস।

আলিপুর আবহাওয়া অফিসের অধিকর্তা গণেশ দাস জানিয়েছেন, টানা ভারী বৃষ্টির সম্ভাবনা নেই । তবে বিক্ষিপ্তভাবে স্বল্পমেয়াদী বৃষ্টি হবে রাজ্যজুড়ে ।১ থেকে ৩ তারিখ পর্যন্ত অনেকটাই কম থাকবে বৃষ্টির পরিমাণ । ৪ থেকে ৬ তারিখ পর্যন্ত সম্ভাবনা রয়েছে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের ৷ কিন্তু বৃষ্টির পরিমাণ বাড়ার সম্ভাবনা রয়েছে ৭ থেকে ৮ তারিখ পর্যন্ত৷ কিন্তু এই দু’দিন একটু বেশি সময়ের জন্য বৃষ্টি হবে । এবং বৃষ্টির পরিমাণও বাড়বে গত দিনগুলোর তুলনায় । মূলত, উপকূলের জেলাগুলিতেও ৭ ও ৮ তারিখ বৃষ্টির পরিমাণ বাড়বে বলে তিনি জানিয়েছেন।

আলিপুর আবহাওয়া অফিস আরও জানিয়েছে, তবে এই ক’দিন ভারী বৃষ্টির কোনো সম্ভাবনা নেই ৷ তবে রাজ্যে প্রচুর জলীয়বাষ্প রয়েছে । সেই সঙ্গে সমুদ্র থেকে যেহেতু প্রচুর পরিমাণে জলীয়বাষ্প এ রাজ্যে ঢুকছে । যার ফলে এ রাজ্যে বৃষ্টির জন্য অনুকূল পরিবেশ রয়েছে । বিহার, ঝাড়খণ্ড, উত্তরপ্রদেশ, উত্তরবঙ্গের উপরে যে সিস্টেম ও নিম্নচাপ অক্ষরেখা ছিল সেগুলি আর নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *