প্রশাসন কি ছাড় দেবে দিল্লিতে দুর্গাপুজোয়?‌ রাজধানীর বাঙালিরা বুক বাঁধছে আশায়

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : শুধু বাংলাতেই সীমাবদ্ধ থাকে না বাংলার শ্রেষ্ঠ উত্‍সব। এই দুর্গাপুজো দেশ তথা বিদেশেও জাঁকজমক করে উদযাপিত হয় রাজ্যের গন্ডি পেরিয়ে। কিন্তু বাংলাতে গত বছর পুজো মোটের ওপর ভালোমতো হলেও দিল্লিতে হয়েছিল নমো নমো করেই। করোনার জন্য অবশেষে পুজোর ১০ দিন আগে কেজরিওয়াল সরকার শর্তসাপেক্ষে অনুমতি দিয়েছিল রামলীলা ও দুর্গাপুজোর আয়োজনের জন্য। কিন্তু এবছর তেমন কোনও নির্দেশিকা আসেনি এখনও পর্যন্ত। আর তার জেরেই দিল্লির বিভিন্ন প্রান্তের পুজো উদ্যোক্তারা রয়েছেন চরম সংশয়ের মধ্যে। তাঁরা তাকিয়ে রয়েছেন ডিডিএমএ-র ডাকা শুক্রবারের বৈঠকের দিকেই। দিল্লির পুজো উদ্যোক্তারাও এদিকে মনে করছেন, অনুমতি মিলবে এবারও। আর তাই তাঁরা প্রস্তুতিও নিয়ে রাখছেন নিজেদের মতো করেই।

এদিকে স্থানীয় বিধায়ক সৌরভ ভরদ্বাজ বৈঠক করেছেন ইস্ট পাকিস্তান ডিসপ্লেসড পার্সন অ্যাসোসিয়েশন (ইপিডিপি)-র সঙ্গেও।এই বৈঠকে আম আদমি পার্টির বিধায়কের কাছে পুজোর অনুমতির জন্য আবেদন করেন বিভিন্ন ক্লাবের সদস্যরা। এদিকে শুক্রবার রামলীলা ও দুর্গাপুজোর জন্য বৈঠক ডেকেছে দিল্লি ডিজাস্টার্স ডিজাস্টার্স ম্যানেজমেন্ট অথরিটি (ডিডিএমএ)। সেখানে সৌরভ ভরদ্বাজের সঙ্গে থাকবেন ইপিডিপি-‌র প্রতিনিধিদল। এখন পুজো উদ্যোক্তারা তাকিয়ে রয়েছেন সেই বৈঠকের দিকেই।

এই প্রসঙ্গে , সি আর পার্ক কালিবাড়ির বাসিন্দা নারায়ণ দে বলেন ‘‌গতবারও মা চেয়েছিল, তাই পুজো হয়েছিল। এবারও আশা করি কোনো ব্যতিক্রম হবে না তার। প্রশাসনকে আমরা বোঝাব, আমরাও চিন্তিত করোনার তৃতীয় ঢেউ নিয়ে। এমন কিছু করব না, যাতে আমরা নিজেরাই সমস্যায় পড়ি। আশা করি অনুমতি মিলবে।’‌ প্রসঙ্গত, এই বছরও বাংলাতেও দুর্গাপুজো পালিত হবে বিধি নিষেধের মধ্যেই। আর রাজধানীর বাঙালিরাও পুজোয় মেতে উঠেছে ,এমনকি রয়েছেন অনুমতির অপেক্ষায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *