একদিকে তীব্র জলসংকট, অন্যদিকে বিদ্যুৎবিচ্ছিন্ন, চরম সমস্যায় ধুলিয়ান ও ঘাটালবাসী

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : একেই মুর্শিদাবাদের ধুলিয়ান পুরসভার সাধারণ মানুষের নাজেহাল অবস্থা তীব্র দাবদাহে। তার উপর আবার সঠিকভাবে পানীয় জল মিলছে না গ্রীষ্মকালে। মুর্শিদাবাদের ধুলিয়ান পুরসভার মোট ২১ টি ওয়ার্ড। এর মধ্যে বেশিরভাগ ওয়ার্ডের সাধারণ জনগণ ভুগছেন পানীয় জলের সমস্যায় কয়েকটি ওয়ার্ড ছেড়ে। একাধিক এলাকাবাসী অভিযোগ করেছেন প্রশাসনকে বারবার জানিয়েও সমস্যার কোনও সুরাহা হয়নি বলেই ।

এলাকাবাসীদের আরও অভিযোগ, টিউবওয়েল থাকলেও তা চলে প্রায় অকেজো বললেই। জল একেবারেই পড়ে না। যে কয়েকটা টিউবওয়েল থেকে জল পড়ে, তাতেই একাধিক মানুষ ভিড় জমায় । তবে সবথেকে বেশি জলের সমস্যা দেখা যায় ধুলিয়ান পুরসভার ১ নম্বর, ২ নম্বর, ৪ নম্বর, ৬ নম্বর, ১৭ নম্বর ও ১৮ নম্বর ওয়ার্ডে। এর ফলে অনেকেই পানীয় জল ব্যবহার করেন কখনও নদী থেকে, কখনও বা দূরদূরান্ত থেকে জল নিয়ে এসে। অনেকেই একপ্রকার বাধ্য হয়েই বাড়িতে বসাচ্ছেন সাব মার্সিবল। কিন্তু যাঁদের আর্থিক অবস্থা স্বচ্ছল নয়, তাঁদের সেই দূর দূরান্ত থেকেই বয়ে নিয়ে আসতে হচ্ছে পানীয় জল। আর বিরোধিরা সরব হয়েছে এই ইস্যু নিয়ে।

অন্যদিকে গোটা গ্রাম অন্ধকারাচ্ছন্ন রাত নামলেই। বেশ কয়েকদিন ধরেই বিদ্যুৎবিচ্ছিন্ন । ঘাটাল বাসীর হাঁসফাঁস অবস্থা প্রচণ্ড গরমের মাঝে।পানীয় জলের সংকটও দেখা দিয়েছে ৬০ থেকে ৭০ টি পরিবার বিদ্যুৎবিচ্ছিন্ন থাকায় । ঘটনাটি পশ্চিম মেদিনীপুর জেলার ঘাটাল ব্লকের অজবনগর ১ গ্রাম পঞ্চায়েতের রাধাকান্তপুর গ্রামের।

স্থানীয়দের অভিযোগ, বজ্রপাতে নষ্ট হয়েছে বিদ্যুতের ট্রান্সফর্মার। প্রায় ছয় দিন হতে গেল এখনও বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে রাধাকান্তপুর এলাকার মানাপাড়া, দাসপাড়া, ভূইয়াপাড়া, খুট্যাপাড়া এলাকা। কোনো সুরাহা মেলেনি একাধিকবার বিদ্যুৎ দফতরের সঙ্গে যোগাযোগ করেও। তাঁদের আরও অভিযোগ, প্রচণ্ড গরমের মাঝে তাঁদের রাতের ঘুম উড়েছে । আবার তার সঙ্গে পানীয় জলের সংকট। তাঁদের দাবি, দ্রুত প্রশাসন উদ্যোগ নিয়ে ট্রান্সফর্মার সংস্কার করে তাঁদের রক্ষা করুক এই দুর্ভোগের হাত থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *