বিরাট ব্যার্থতা প্রতিরক্ষা ক্ষেত্রেও, অমিত শাহ পদত্যাগ করুন অবিলম্বে –অবশেষে তৃণমূল কংগ্রেস সরব হল নাগাল্যান্ড ইস্যুতে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : অবশেষে তৃণমূল কংগ্রেস সরব হল নাগাল্যান্ডে সাধারণ মানুষের উপর ভারতীয় সেনার গুলি চালানোর ঘটনায়। সোমবার কলকাতা থেকে তৃণমূলের চার সাংসদ-সহ ৫ জনের প্রতিনিধি দলের সে রাজ্যে যাওয়ার কথা থাকলেও তা বাতিল হয়ে যায় শেষ মুহূর্তে এসে। এরপরই প্রসূন বন্দ্যোপাধ্যায়রা তাঁদের না যাওয়ার কারণ তুলে ধরেন এক সাংবাদিক বৈঠকে। এর পাশাপাশি তাঁরা স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর পদত্যাগও দাবি করেন অত্যন্ত মর্মান্তিক নক্কারজনক এই ঘটনায়।

এই প্রসঙ্গে, মিজোরামের প্রাক্তন এজি বিশ্বজিৎ দেব আরও বলেন, ‘নাগাল্যান্ডের মন জেলা প্রশাসনের তরফে জারি করা হয়েছে ১৪৪ ধারা। যার জেরে কার্যত বন্ধ রয়েছে যান বাহন চলাচলও। আমরা খবর পেলাম যে আমাদের বেরতে দেওয়া হবে না জোরহাট থেকেই। সেই জন্য়ই বাতিল করা হল যাওয়ার সিদ্ধান্ত। এই প্রতিনিধি দল সেখানে যাচ্ছিল এই যাঁরা প্রাণ হারিয়েছেন, সেই সব পরিবার এবং স্থানীয় মানুষের পাশে দাঁড়ানোর জন্যই । এই রাজ্যের সমস্যা মেটাতে সম্পূর্ণ ব্যর্থ নাগাল্যান্ড সরকার এবং কেন্দ্রের মোদি সরকার। এমনকি দায়িত্ব শেষ হয়ে যাবে না শুধুমাত্র সিট গঠন করেই। কেন এমনটা হল, আমরা জানতে চাই’ তার প্রকৃত কারণ।

এদিকে রাজ্যসভার সাংসদ সুস্মিতা দেব প্রশ্ন তোলেন, যখন একের পর এক নাগরিককে হত্যা করা হচ্ছিল, তখন কী করছিলেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী ? এরপরেই তিনি অমিত শাহর পদত্যাগ দাবি করেন গোটা ঘটনার জবাবদিহি চেয়ে। সঙ্গে যোগ করেন, নাগাল্যান্ডের ঘটনা বিরাট বড় ব্যর্থতা দেশের প্রতিরক্ষা ক্ষেত্রেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *