বিস্ফোরণের পর শুধুই ডেরা বদল করাই নয়, নিজেদের ব্যবহৃত সিমও পাল্টেছে দুই আইএস জঙ্গি , এমনি চাঞ্চল্যকর তথ্য উঠে এলো গোয়েন্দাদের হাতে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বিস্ফোরণের পর শুধুই ডেরা বদল নয়, দুই আইএস জঙ্গি বদলেছে নিজেদের ব্যবহৃত সিমও। বিস্ফোরণের পর থেকে দু’জনে কমপক্ষে ১০ থেকে ১২টি সিম বদলেছিলেন বলেই এখনও পর্যন্ত জানতে পেরেছেন গোয়েন্দারা। ধৃতদের থেকে কর্নাটক, মহারাষ্ট্র ও তামিলনাড়ুর ঠিকানার আধার কার্ড উদ্ধার হয়েছে বলেও খবর এনআইএ সূত্রে। শুধু তাই নয়, সমস্ত পরিচয়পত্র জাল বলেই খবর মিলেছে এনআইএ সূত্রে।

এদিকে আধার কার্ডগুলো বিস্ফোরণের আগেই কর্নাটকে তৈরি করা হয়েছিল বলে অনুমান গোয়েন্দাদের। তদন্তকারীরা আরও জানতে পেরেছেন ধৃত আব্দুল মতিন ত্বহারের স্কুল ও কলেজের বন্ধু মোজাম্মিল শারিফ । প্রসঙ্গত, মোজাম্মিল এনআইয়ের হাতে গ্রেফতার হন গত ২৬ মার্চ।

এদিকে বেঙ্গালুরু ক্যাফে বিস্ফোরণের ঘটনায় দুই আইসিস জঙ্গি মুসাভির হুসেন সাজিব এবং আব্দুল মতিন আহমেদ ত্বহাকে গ্রেফতার করেছে এনআইএ। দিঘার একটি হোটেল থেকে শুক্রবার তাঁদের গ্রেফতার করা হয়েছে। তাঁদের গ্রেফতারের পরই একের পর এক সাংঘাতিক সব তথ্য় সামনে আসছে।প্রথমে চেন্নাইয়ে ছিলেন তাঁরা। এরপর সেখান থেকে কলকাতা। লেনিন সরণির একটি হোটেলে উঠেছিলেন বলে জানতে পেরেছে তদন্তকারী সংস্থা। কলকাতা ঘুরে তারপর সৈকতনগরী দিঘায় গিয়ে ওঠেন। ২৮ মার্চ তাঁরা দিঘার বাসে ওঠেন বলেও খবর মিলেছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *