বৃষ্টি নামবে নিম্নচাপ অক্ষরেখার প্রভাবে , মেঘলা থাকবে শহর কলকাতার আকাশ,

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : উত্তরে আজ ভারী থেকে অতি ভারী বৃষ্টি উত্তরের কয়েকটি জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা আছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। শনিবার থেকে উত্তরবঙ্গে বৃষ্টি আরও বাড়বে বলে জানা গিয়েছে।

কলকাতার আবহাওয়া : বেশ কিছুদিন ধরেই গরমে প্রাণ ওষ্ঠাগত হয়ে উঠেছিল শহরবাসীর। তবে আপাতত বজায় থাকছে স্বস্তি। হাওয়া অফিসের রিপোর্ট বলছে, কলকাতার আকাশ থাকবে মেঘলা। বিক্ষিপ্তভাবে দু-এক পশলা বৃষ্টি হতে পারে। বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনা। তবে শনিবার থেকে ক্রমশ বৃষ্টি কমবে, বাড়বে তাপমাত্রা। জলীয় বাষ্প থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তিও বাড়বে বলে জানা যাচ্ছে।

নিম্নচাপ অক্ষরেখার প্রভাবে বৃষ্টি : আবহাওয়াবিদরা জানাচ্ছেন, পূর্ব-পশ্চিম নিম্নচাপ অক্ষরেখা রয়েছে রাজস্থান থেকে। তার প্রভাবেই বৃষ্টি হচ্ছে এ রাজ্যে। সেই অক্ষরেখা বঙ্গোপসাগর থেকে ক্রমশ উপরের দিকে অর্থাৎ উত্তর-পূর্ব ভারতের দিকে এগোচ্ছে। শনিবার থেকে সেই রেখা সরে গেলে দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ কমে যাবে।

উত্তর থেকে দক্ষিণ, গোটা রাজ্য জুড়েই বৃষ্টি হবে। আলিপুর আবহাওয়া দফতরের তরফে এমনই পূর্বাভাস দেওয়া হয়েছে। কলকাতায় সারাদিনই থাকবে মেঘলা আকাশ। নিম্নচাপ অক্ষরেখার প্রভাবে এই বৃষ্টি হবে বলে জানা গিয়েছে। তবে রেখা সরে গেলে, ক্রমশ কমবে বৃষ্টি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *