মণিপুর ফের অগ্নিগর্ভ কিশোর-কিশোরীর মৃত্যুতে, বন্ধ ইন্টারনেট, আজই ইম্ফলে সিবিআইয়ের দল

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ফের একবার অশান্ত মণিপুর । এক নাবালক ও নাবালিকার মৃত্যু ঘিরে রণক্ষেত্রের চেহারা নিল রাজধানী ইম্ফল। গত জুলাই মাস থেকে এক কিশোর ও কিশোরী নিখোঁজ ছিল। সম্প্রতিই ওই দুই কিশোরীকে নৃশংসভাবে খুন করার ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। এরপরই উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরিস্থিতি সামাল দিতে মণিপুরে ফের পাঁচদিনের জন্য ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে। অন্যদিকে, দুই কিশোর-কিশোরীর হত্য়ার তদন্ত সিবিআই-র হাতে তুলে দিয়েছে মণিপুর সরকার। বুধবারই বিশেষ বিমানে ইম্ফলে যাচ্ছে সিবিআইয়ের দল। থাকবেন সিবিআইয়ের স্পেশাল ডিরেক্টর অজয় ভাটনগরও।

জানা গিয়েছে, গত জুলাই মাস থেকে ওই দুই কিশোর-কিশোরী নিখোঁজ থাকলেও, চলতি সপ্তাহের সোমবারই তাঁদের মৃতদেহের ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। এরপরই নতুন করে উত্তেজনা ছড়ায়। প্রায় শতাধিক পড়ুয়া বিক্ষোভ দেখাতে মুখ্যমন্ত্রী এন বীরেন সিংয়ের বাড়ির দিকে রওনা দেয়। কিন্তু তাদের মাঝপথেই আটকে দেয় পুলিশ ও নিরাপত্তা বাহিনী। দুইপক্ষের মধ্যে ধস্তাধস্তি শুরু হয়। বিক্ষুব্ধ পড়ুয়াদের সরাতে পুলিশ কাঁদানে গ্যাস ও স্মোক বম্ব ব্যবহার করে। সংঘর্ষে কমপক্ষে ৩৪ জন পড়ুয়া আহত হয়েছে বলে জানা গিয়েছে। এই সংঘর্ষের পরই প্রশাসনের তরফে আগামী ৫ দিনের জন্য ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখার ঘোষণা করা হয়। আগামী ১ অক্টোবর সন্ধে ৭টা ৪৫ মিনিট অবধি ইন্টারনেট বন্ধ থাকবে। রাজ্যজুড়ে জারি করা হয়েছে সতর্কতাও। অতিরিক্ত বাহিনী মোতায়েন করা হয়েছে উত্তপ্ত বেশ কয়েকটি জায়গায়।

অন্যদিকে, মঙ্গলবার রাতেই মণিপুরের মুখ্য়মন্ত্রী এন বীরেন সিং জানান, ওই দুই নাবালিকার মৃত্যুর তদন্ত সিবিআইয়ের হাতে তুলে দেওয়া হচ্ছে। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে নিয়মিত যোগাযোগ এবং ঘটনার সমস্ত আপডেট জানানো হচ্ছে বলেও জানান তিনি। এরপরই জানা যায় যে বুধবারই বিশেষ বিমানে মণিপুরে যাচ্ছে সিবিআইয়ের দল। সূত্রের খবর, তদন্তকারীদের দলে থাকবেন সিবিআইয়েরর সেকেন্ড-ইন কম্য়ান্ড অজয় ভাটনগর। ইতিমধ্যেই মণিপুরে উপস্থিত রয়েছেন সিবিআইয়ের যুগ্ন ডিরেক্টর ঘনশ্যাম উপাধ্যায়। এছাড়াও তদন্তকারী দলে স্পেশাল ক্রাইমের একাধিক শীর্ষ কর্তারা উপস্থিত থাকবেন, যারা ঘটনাস্থল পুনর্নিমাণ, জেরা ও টেকনিক্যাল সার্ভেল্যান্সে পারদর্শী। সেন্ট্রাল ফরেনসিক ল্যাবরেটরির আধিকারিকরাও যাচ্ছেন মণিপুরে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *