মাছ-আনাজ নষ্ট হচ্ছে, স্বল্প সময় বাজার খোলা থাকায়, বর্ধমানের ব্যবসায়ীদের মাথায় হাত

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বর্ধমানের ব্যবসায়ীরা চরম ক্ষতির মুখে প্রশাসনের নতুন নির্দেশিকায়। কোভিডের গ্রাফ ক্রমশ ঊর্ধমুখী সমগ্র জেলাজুড়েই। তারমধ্যে প্রতিদিনই বাড়ছে বর্ধমান শহরে করোনা আক্রান্তের সংখ্যা।তাই জেলা প্রশাসন সংক্রমণ রুখতে উদ্যোগী হয়েছে শহরের সবজি ও মাছের বাজার নিয়ন্ত্রণে।

প্রশাসনের পক্ষ থেকে নির্দেশিকা জারি করে এও বলা হয়েছে পাইকারি সবজি ও মাছের বাজার খোলা থাকবে ভোর পাঁচটা থেকে সকাল সাতটা পর্যন্ত। ঠিক তেমনি খুচরো সবজি ও মাছের বাজার খোলা রাখা যাবে সকাল সাতটা থেকে বেলা ১১ টা পর্যন্ত। কিন্তু ব্যবসায়ীরা বলছেন সব জিনিসপত্র বিক্রিও হচ্ছে না এই সময়ের মধ্যে। প্রতিদিনই নষ্ট হয়ে যাচ্ছে প্রচুর আনাজ পাতিও।পচে যাচ্ছে এমনকি মাছও। তাই তাঁরা পড়েছেন এমনকি ব্যাপক ক্ষয় ক্ষতির মুখেও।

একে ব্যবসায় মন্দা শুরু হয় করোনা পরিস্থিতিতে দীর্ঘ লকডাউনের সময়। তাঁরা এখনও পুষিয়ে উঠতে পারেননি সেই ক্ষয়ক্ষতি। এখন দোকান বাজার খুললেও বিক্রি মার খাচ্ছে সময় নির্ধারিত হয়ে যাওয়ায় কারণে। পাইকারি সবজি ব্যবসায়ী দশরথ চৌধুরী বলেন, ‘‘এতদিন দোকান খুলতেই পারিনি। অচল হয়ে গেছিল সংসারও। এখন বাজার খুললেও বেচাকেনা করতে হচ্ছে নির্দিষ্ট সময়ের মধ্যেই। প্রতিদিন প্রচুর সবজি নষ্ট হচ্ছে ক্রেতারা না আসায়। ফেলে দিতে হয়েছে এমনকি বাঁধাকপি, কাঁচা লঙ্কা, কুমড়ো, টোম্যাটো। কারণ রবিবার প্রশাসন হঠাৎই বাজার বন্ধ রাখার নির্দেশ দেয়।’’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *