মাঝ আকাশে বিমানে আগুন পাখির ধাক্কায় , দিল্লিগামী স্পাইস জেটের যাত্রীরা অবশেষে রক্ষা পেল অল্পের জন্য

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বিমানে আগুন লাগল মাঝআকাশেই । রবিবার আগুন লাগার ঘটনাটি ঘটেছে দিল্লিগামী স্পাইস জেটের বিমানে। এমনকি বড় বিপত্তি ঘটে যেতে পারত যে কোনও সময় । অবশেষে কোনও মতে বিমানটি রক্ষা পেল বড় কোনো বিপদের হাত থেকে । তবে এই ঘটনায় হতাহতের কোনো খবর মেলেনি। জানা গিয়েছে, বিমানটি নিরাপদেই বিহারের পাটনা বিমানবন্দরে অবতরণ করেছে।

সংবাদসংস্থা জানিয়েছে, বিমানটি জরুরি অবতরণ করে পাটনার জয়প্রকাশ নারায়ণ বিমানবন্দরের কাছে । সূত্রের খবর, এসজি৭২৫ বিমানের ডানায় স্থানীয়রা প্রথমে আগুন দেখতে পান টেক-অফের পরই । তার পরই খবর দেওয়া হয় বিমানবন্দরে। বিমানে ছিলেন ১৮৫ জন যাত্রী। সকলকেই উদ্ধার করা হয় নিরাপদে।পটনার জেলাশাসক চন্দ্রশেখর সিংহ বলেছেন, ‘‘বিমানটি অবতরণ করে সম্পূর্ণ নিরাপদে। প্রত্যেক যাত্রী সুরক্ষিত রয়েছেন।এদিকে ডিজিসিএ সূত্রে খবর,এই বিপত্তি ঘটে বিমানের ডানায় পাখির আঘাতেই । তার জেরেই আগুন লেগে যায় বিমানের ইঞ্জিনে। সঙ্গে সঙ্গে পাইলট ইঞ্জিন বন্ধ করে নিরাপদে অবতরণ করেন।

স্পাইসজেটের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, টেক-অফের পর ককপিটের ক্রু-রা সন্দেহ করেন যে, পাখির ডানার আঘাত লেগেছে এক নম্বর ইঞ্জিনে। আগাম সতর্কতায় পাইলট ইঞ্জিন বন্ধ করে দেন। সিদ্ধান্ত নেন পটনায় ফিরে যাওয়ার। সেই মতো বিমানটি নিরাপদে পটনায় অবতরণ করে। পরে দেখা গিয়েছে, তিনটি ফ্যানের ব্লেড ক্ষতিগ্রস্ত হয়েছে পাখির ধাক্কায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *