মালদহে ডাক বিভাগে আবেদন জাল সংশাপত্র দেখিয়ে , এফআইআর দায়ের ১৫ জন চাকরিপ্রার্থীর বিরুদ্ধে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এ বার মালদহে ১৫ জনের বিরুদ্ধে চাকরির আবেদন করার অভিযোগ উঠল জাল নথি দেখিয়ে ।পুলিশে অভিযোগ দায়ের করা হয়েছে এই ঘটনা জানাজানি হতেই। পুলিশ এই ঘটনার তদন্ত শুরু করেছে। এমনকি ১৫ জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে ।

সম্প্রতি মালদহ জেলা ডাক ডিভিশনে জারি হয় গ্রামীণ ডাক সেবক নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি। এই বিজ্ঞপ্তি জারি করা হয় শতাধিক শূন্যপদের জন্য। এই পদের জন্য প্রয়োজনীয় সংশাপত্র জমা দেন কয়েকশো আবেদনকারী। এদিকে ঝুলি থেকে বিড়াল বেরিয়ে আসে সেই আবেদনপত্র ও তার সঙ্গে দেওয়া সংশাপত্র পরীক্ষা করতেই। এমনকি দেখা যায়, ১৫ জন কর্মপ্রার্থীর আবেদনপত্রের সঙ্গে দেওয়া সংশাপত্র জাল।

এই প্রসঙ্গে মালদহ ডাক বিভাগের সুপার জগদীশ সিংহ বলেন, ”ডাক বিভাগে কয়েকটি পদে নিয়োগের জন্য আবেদনপত্র জমা পড়ার পরে আমাদের সন্দেহ হয় ১৫ জনের সংশাপত্র দেখে। আমরা যোগাযোগ করি সংশ্লিষ্ট বোর্ডের সঙ্গে। তারা জানায় ওই সংশাপত্রগুলি জাল। তার পরেই আমরা বিষয়টি মালদহের পুলিশ সুপারকে জানাই লিখিত আকারে। ওই ১৫ জন আর যোগাযোগ করেননি আবেদন করার পরে। আমরা নিয়ম অনুযায়ী পদক্ষেপ করব।”

মালদহের পুলিশ সুপার অলোক রাজোরিয়া আরোও বলেন, ”আমরা লিখিত অভিযোগ পেয়েছি। এফআইআর দায়ের করা হয়েছে ১৫ জনের বিরুদ্ধে । আমরা তদন্ত করে দেখব। তাদের গ্রেফতার করা হবে দোষ প্রমাণিত হলেই। এর পিছনে অন্য কোনও চক্র রয়েছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে।মূলত এখনও কাটেনি ”কয়েক দিন আগেই রাজ্যের প্রতিমন্ত্রী সাবিনা ইয়াসমিনের সই জাল করে চতুর্থ শ্রেণিতে নিয়োগে সুপারিশের ঘটনা ও মালদহ ডিআই (প্রাইমারি)-এর সই করা জাল নিয়োগপত্রের রেশ। তার মধ্যেই ফের এই ঘটনায় মালদহে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *