শিয়ালদহ মেট্রো স্টেশন শহরবাসীর কাছে উপহার রূপে আসছে চলেছে বড়দিনেই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এখন শিয়ালদহ স্টেশন থেকে যাত্রী নিয়ে সেক্টর ফাইভ পর্যন্ত মেট্রোর বাতানুকূল রেক যাত্রা শুরু করবে কমিশনার অব রেলওয়ে সেফটির সবুজ সঙ্কেত পেলেই। ইতিমধ্যেই হয়ে গিয়েছে শিয়ালদহ মেট্রোর ট্রায়াল রানও।এদিকে প্রায় শেষের মুখে শিয়ালদহ পর্যন্ত মেট্রোর কাজও।

এদিকে মেট্রো সূত্রে জানা গেছে, শিয়ালদহ পর্যন্ত মেট্রো রেল চালু হতে চলেছে ডিসেম্বর মাসেই। বড়দিন উপলক্ষে মহানগরকে এটাই মেট্রোর দেওয়া উপহার। শীতের আমেজের মধ্যে এই মাসেই অনায়াসে মেট্রো রেলে যাতায়াত করা যাবে সেক্টর ফাইভ ও শিয়ালদহের মধ্যে। সহজে বহু মানুষ কলকাতায় ঢুকে পড়তে পারবেন সেক্টর ফাইভ থেকে শিয়ালদহ পর্যন্ত মেট্রোর চাকা গড়াতে শুরু করলেই।

ইস্ট-ওয়েস্ট মেট্রোর বহু প্রতীক্ষিত শিয়ালদহ স্টেশন চালু হয়ে যাবে কমিশনার অব রেলওয়ে সেফটির সবুজ সঙ্কেত মিললেই। এই মাসেই মেট্রো কর্তৃপক্ষ পরিষেবা চালুর করার জন্য সব রকমের চেষ্টা চালাচ্ছে। এমনকি মেট্রো রেলের আধিকারিকরাও শিয়ালদহ মেট্রো স্টেশন পরিদর্শন করেছেন দুই দফাতেও। এছাড়াও চূড়ান্ত ছাড়পত্র দেওয়া হয়েছে সিগন্যালিং থেকে সিসিটিভি মনিটরিং, এয়ার কন্ডিশন সিস্টেম, বিদ্যুৎ সরবরাহ সব কিছুই খতিয়ে দেখেও। এখন শুধু সময়ের অপেক্ষা শিয়ালদহ পর্যন্ত মেট্রোর দৌড় শুরুর দিন ঘোষণার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *