শ্রীলঙ্কা আটকে দিল ২০০ যাত্রীসহ রাশিয়ার বিমান

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : অবশেষে শ্রীলঙ্কা আটকে দিল রাশিয়ার যাত্রীসহ বিমান। কিছু দিন আগে কলম্বো ছেড়ে যাওয়ার কথা ছিল বিমানটি। বিমানটিতে ছিল বিমাকর্মী সহ ২০০ জন যাত্রী। কলম্বোর বন্দরনায়েক আন্তর্জাতিক বিমানবন্দরের এক কর্মকর্তা এও জানায়, কলম্বোর বাণিজ্যিক আদালতের নির্দেশে বিমানটিকে আটকে দেওয়া হয়েছে বিমানবন্দর ছাড়ার ঠিক আগের মুহূর্তে ।

জানা গেছে, মূলত আটকে রাখা হয়েছে রাশিয়ার সবচেয়ে বড় বিমান সংস্থা অ্যারোফ্লোটের বিমান । অ্যারোফ্লোট গত মার্চে সব আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ করেছিল মূলত ইউক্রেনে রাশিয়ার হামলার পর বিধিনিষেধের মুখে । তবে এপ্রিলে সংস্থাটি কলম্বোর সঙ্গে আবার বিমান চলাচল শুরু করে। মস্কোর কাঁধে চাপিয়ে দেওয়া আন্তর্জাতিক বিধিনিষেধের সঙ্গে রাশিয়ার বিমানটি আটকে দেওয়ার কোনো সংযোগ আছে কিনা, তা জানা যায়নি। তবে ওই বিমানের সব যাত্রী ও ক্রুকে হোটেলে নিয়ে যাওয়া হয় বলে জানায় বন্দরনায়েক বিমানবন্দর কর্তৃপক্ষ।

এদিকে রাশিয়া হামলা আরও জোরদার করেছে ইউক্রেনের পূর্বাঞ্চলে । এ অঞ্চলের সেভেরোদোনেৎস্ক শহরে রুশ বাহিনী নিজেদের অবস্থান আরও বিস্তৃত ও দৃঢ় করার চেষ্টা চালিয়ে যাচ্ছে । দোনবাস অঞ্চলে তারা নিজেদের এই সামরিক অভিযানে বড় বিজয় দাবির আরও কাছে পৌঁছে যাচ্ছে ।লুহানস্ক অঞ্চলের গভর্নর সেরহি হাইদাই বলেছেন, পূর্বাঞ্চলীয় সেভেরোদোনেৎস্ক শহরের রাস্তায় রাস্তায় লড়াই চলছে। অবশ্য রুশ বাহিনী শহরের ৮০ ভাগ দখলে নিয়েছে। তিনি বলেন, কিছু সড়কে আমাদের প্রতিরোধকারীরা সফল হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *