সপ্তাহের চারদিন এই রাজ্য থেকে আসা কোনও বিমান নামবে না কলকাতায়! জারি হল নতুন নিয়ম

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : করোনা সংক্রমণ কার্যত চলে যাচ্ছে আয়ত্তের বাইরে । গত ২৪ ঘন্টায় করোনা সংক্রমিত বাংলায় প্রায় ৯ হাজার মানুষ। স্বাস্থ্যভবনের পূর্বাভাস সত্যি হলে আগামী আর কয়েকদিনের মধ্যেই হয়তো করোনা সংক্রমিত হতে পারে ৩০ থেকে ৩৫ হাজার মানুষ। যদিও ইতিমধ্যে একগুচ্ছ পদক্ষেপ নেওয়া হয়েছে আছড়ে পড়া এই থার্ড ওয়েভকে রুখতে।

সোমবার থেকেই একাধিক বিধি নিষেধ আরোপ করা হয়েছে। এবার সেখানে দাঁড়িয়ে নবান্নের আরও কড়া পদক্ষেপ বিমান চলাচলের ক্ষেত্রেও।গত রবিবারই মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী ঘোষণা করেছিলেন, ৩ জানুয়ারি, অর্থাৎ সোমবার থেকে মুম্বই ও দিল্লি থেকে সপ্তাহে দু’টি করে বিমান নামবে কলকাতা বিমানবন্দরে। কিন্তু ২৪ ঘণ্টার মধ্যেই নবান্ন সেই সিদ্ধান্ত ফের বদল করল ।বিধিতে বেশ কিছু বদল আনা হল।নতুন করে বিমান ওঠানামার ক্ষেত্রে নবান্নের তরফে নির্দেশিকা জারি করা হয়েছে।

নতুন নির্দেশ অনুযায়ী রাজ্যের স্বরাষ্ট্র সচিব বিপি গোপালিকা জানিয়েছেন, দু’দিন নয়,কলকাতা বিমানবন্দরে দিল্লি ও মুম্বই থেকে আসা বিমান নামতে পারবে সোমবার, বুধবার ও শুক্রবার। সপ্তাহের বাকি চার দিন কোনও বিমান আসবে না এই সমস্ত রাজ্যগুলি থেকে। আজ বুধবার ৫ জানুয়ারি থেকেই নতুন নিয়ম কার্যকর হচ্ছে।এই মুহূর্তে মহারাষ্ট্র এবং দিল্লি রয়েছে করোনা সংক্রমণের শীর্ষে। একদিকে করোনা জেনোন বাড়ছে অন্যদিকে হু হু করে এই দুই রাজ্যে ছড়াচ্ছে ওমিক্রনও। গত ২৪ ঘন্টায় মহারাষ্ট্র-এ করোনা আক্রান্ত হয়েছেন ১০ হাজারেরও বেশী মানুষ। কার্যত একই ছবি দিল্লিতেও। আর সেখানে দাঁড়িয়ে এই দুই রাজ্য থেকে কলকাতায় বিমান ওঠানামায় এবার কড়া হাতে রাশ টানল রাজ্য সরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *