সিএনজি দাওয়াই পরিবহন জট কাটাতে ! নবান্ন বোঝাবে বাস মালিকদের

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : সমস্যা আর যেন মিটছে না কলকাতা ও শহরতলির এলাকায় বেসরকারি বাস নিয়ে। এখনও বাস ভাড়া বাড়ায়নি রাজ্য সরকার। কিন্তু পেট্রোল ও ডিজেলের দাম নিত্যদিনই বেড়ে চলেছে। তার জেরে অঘোষিতভাবেই বাড়িয়ে দেওয়া হয়েছে প্রায় সব রুটেই বাস ভাড়া।

কোথাও ২০, কোথাও ২৫, কোথাও বা ৩০ টাকা হয়েছে ১৫ টাকার ভাড়া । একই সঙ্গে বাস হোক কী মিনিবাস ১০ বা ১২টাকা করে নূন্যতম ভাড়া নেওয়া হচ্ছে। এরপরেও বাসের দেখা নেই রাস্তায় । প্রতিদিন এখন যে হারে মানুষ রাস্তায় নামছেন, সেই হারে কিন্তু মোটেও বেসরকারি বাসের দেখা মিলছে না। আর তার জেরেই কার্যত বাদুড়ঝোলা ভিড়ের পাশাপাশি বাস না পাওয়ার জন্য নিত্যযাত্রীদের নিত্যদিন ভোগান্তির মুখে পড়তে হচ্ছে। তারপরেও বাসমালিকদের দাবি এভাবে সম্ভব নয় বাস চালানো । এই অবস্থায় রাজ্যের পরিবহণমন্ত্রী ফিরহাদ হাকিম ভাঁইফোটার পরেই বাস-মালিকদের নিয়ে বৈঠকে বসতে চলেছেন। সূত্রে জানা গিয়েছে রাজ্যের তরফে বাসমালিকদের সিএনজি নিয়ে প্রস্তাব দেওয়া হবে সেই বৈঠকেই।

বাসমালিকদের বক্তব্য, যে হারে নিত্যদিন জ্বালানির দর বেড়ে চলেছে তাতে করে রাজ্য সরকার বাস ভাড়া না বাড়ালে অচিরেই বন্ধ হয়ে যাবে আরও বাস । ২০১৮ সালের পর রাজ্যে আর বাস ভাড়া বাড়েনি। ফলে অনেকেই বাস তুলে নিয়েছেন লোকসানের বোঝা সামলাতে না পেরে। আম জনতা থেকে অফিসযাত্রীরা এই পরিস্থিতিতে সবচেয়ে বেশি সমস্যায় পড়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *