সিবিআই তদন্তে কোনো ফলাফল আসেনি জ্ঞানেশ্বরী-সাঁইথিয়াতেও , ‘ উদঘাটিত হোক আসল সত্য’, স্পষ্ট দাবি মুখ্যমন্ত্রীর

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : অবশেষে সোমবার বালেশ্বর থেকে বাংলায় এল দুর্ঘটনাগ্রস্ত করমণ্ডল এক্সপ্রেসের চার যাত্রীর দেহ । সড়কপথে ওই দেহগুলি এ রাজ্যে এসে পৌঁছয় ওড়িশা থেকে। দেহ বোঝাই অ্যাম্বুলান্স কলকাতা প্রবেশের মুখে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় নবান্ন থেকে গিয়ে দ্বিতীয় হুগলি সেতুতে শেষ শ্রদ্ধা জানান। বিকেল পৌনে ৪টে নাগাদ দ্বিতীয় হুগলি সেতুর টোল প্লাজার কাছে শেষ শ্রদ্ধা নিবেদন করেন মুখ্যমন্ত্রী।

রেল দুর্ঘটনায় নিহত এ রাজ্যের যে চার জনের দেহ এদিন এসেছে তাঁরা সকলেই দক্ষিণ ২৪ পরগনার বাসিন্দা। নিহতরা হলেন কুলপির অনিমেষ মণ্ডল, সাগরের স্বপ্না প্রামাণিক, বিষ্ণুপুরের বিশ্বনাথ চক্রবর্তী এবং বারুইপুরের সৌরভ রায়। নিহতদের আত্মীয়দের সঙ্গেও কথা বলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মমতা বন্দ্যোপাধ্যায় এদিন বলেন, ‘৭৩টি দেহ এসে পৌঁছেছে। আমাদের কাছে ৯০ জনের তালিকা রয়েছে। আমরা বাকিদের চিহ্নিত করার চেষ্টা করছি। যাঁরা নিহত হয়েছেন রাজ্যের তরফে তাঁদের পরিবারের সদস্যদের ৫ লাখ টাকা আর্থিক সাহায্য করা হবে। আমার সঙ্গে শশী পাঁজা এবং চন্দ্রিমা ভট্টাচার্যও যাচ্ছেন। ওডিশা প্রশাসনের সঙ্গে কথা হয়েছে। হাসপাতালগুলিতে যাব। এছাড়াও পিজিতে আহতদের দেখতে যাব।’

আর এরপরই মুখ্যমন্ত্রী মুখ খোলেন সিবিআই তদন্ত নিয়ে। তিনি বলেন, ‘জ্ঞানেশ্বরী দুর্ঘটনার সময় আমি সিবিআই তদন্তের কথা বলেছিলাম। এতগুলো বছর হয়ে গেল কিন্তু কোনও ফলাফল নেই। আমি চাই তদন্ত হোক আইন মোতাবেক।’ পাশাপাশি তিনি এও জানান, হোমগার্ডের চাকরি দেওয়া হবে এই দুর্ঘটনায় যাঁদের হাত-পা বাদ দিতে হয়েছে অর্থাৎ যাঁরা অঙ্গ হারিয়েছে তাঁদের পরিবারের এক সদস্যকে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *