হিজলি গ্রামের মহিলারা প্রশাসনের দ্বারস্থ হল চোলাই মদ বিক্রি বন্ধের দাবিতে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : চোলাই মদের অবৈধ কারবার প্রতিনিয়ত বেড়েই চলেছে গ্রামের মধ্যে, আর যার জেরেই চরম অশান্তি বেড়ে চলেছে প্রতি ঘরে ঘরে। এদিকে মহিলাদেরও প্রবল বাধার মুখে পড়তে হচ্ছে চোলাই মদ বিক্রির বিরুদ্ধে অভিযানে গিয়ে৷ অগত্যা গ্রামের মহিলারা একজোট হয়ে প্রশাসনের দ্বারস্থ হলেন চোলাই মদ বিক্রি বন্ধের দাবিতে।

এদিকে গৃহস্থের বাড়িতেও একরকম দিনরাত অশান্তি লেগেই থাকে চোলাই মদ খেয়ে । মদ্যপ স্বামীদের অত্যাচার সহ্য করতে না পেরে গ্রামের মহিলারা চোলাই মদের বিরুদ্ধে একত্রিত হয়ে একাধিকবার অভিযান চালালেও চোলাই মদের কারবার কোনো ভাবেই বন্ধ করতে পারেনি। অবশেষে গ্রামের একাধিক মহিলা পুলিশ ও ব্লক প্রশাসনের দ্বারস্থ হয় চোলাই মদ বিক্রি বন্ধের দাবিতে। এমনই ঘটনা ঘটেছে পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোনা-১ ব্লকের মনোহরপুর-১ গ্রাম পঞ্চায়েতের হিজলি গ্রামে। এদিন দুপুর নাগাদ হিজলি গ্রামের ৭০ -৮০ জন মহিলা নিরুপায় হয়ে প্রখর রোদকে মাথায় নিয়ে লিখিত অভিযোগ জমা দেন চন্দ্রকোনা থানার ক্ষীরপাই পুলিশ ফাঁড়ি ও চন্দ্রকোনা-১ ব্লকের বিডিওর কাছে৷ তাঁদের দাবি, অবিলম্বে বন্ধ করতে হবে গ্রামে চোলাই মদ বিক্রি।

গ্রামের মহিলাদের আরও দাবি, প্রায় এক বছর ধরে চোলাই মদ এনে বিক্রি করা হচ্ছে গ্রামেরই বেশ কিছু বাড়িতে৷ এর ফলে, অল্পবয়সি ছেলে থেকে শুরু করে বাড়ির কর্তারা সংসারে অশান্তি করছেন প্রতিনিয়ত চোলাই মদ খেয়ে এসে । অবশেষে বাড়ির মহিলারা অতিষ্ঠ হয়ে দ্বারস্থ হল পুলিশ প্রশাসনের কাছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *