হিন্দুত্ববাদীরা মুসলিম যুবকের বাড়ি পুড়িয়ে দিল হিন্দু মেয়ের সঙ্গে প্রেম করার অপরাধে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এক মুসলিম যুবককে নিজের বাড়ি খোয়াতে হল হিন্দু মেয়ের সঙ্গে প্রেম করার অপরাধে। তাঁর এদিকে হিন্দুত্ববাদী সংগঠনের সদস্যরাও যুবকের বিরুদ্ধে অপহরণের অভিযোগ এনে পুড়িয়ে দিল এমনকি তার বাড়িও । ঘটনাটি ঘটেছে যোগী রাজ্যে উত্তর প্রদেশের আগ্রায়। এমনকি সংগঠনটি যুবককে গ্রেপ্তারিরও দাবি তুলেছে। এদিকে স্থানীয় পুলিশের বিরুদ্ধে কর্তব্যে গাফিলতির অভিযোগ উঠেছে যুবকের বাড়িতে আগুন লাগানোর ঘটনায় । স্থানীয় থানার পুলিশ প্রধানকে সাসপেন্ড করে বিভাগীয় তদন্ত শুরু হয় তাঁর বিরুদ্ধেও।

পুলিশ সূত্রে খবর, নিরুদ্দেশ হওয়ার দু’ দিন পর ২২ বছরের যুবতীর খোঁজ মিললেও যুবক সাজিদ নিরুদ্দেশ। এর মধ্যেই সাজিদের বিরুদ্ধে অপহরণের অভিযোগ এনে তাঁর বাড়িতে আগুন ধরিয়ে দেয় স্থানীয় হিন্দুত্ববাদী সংগঠন ‘ধরম জাগরণ সমন্বয় সংঘ’। জানা গিয়েছে, আগরার রুনাক্তা এলাকায় একটি জিম রয়েছে সাজিদের। অভিযোগ উঠেছে তাঁর আত্মীয়ের বাড়িতেও হিন্দুত্ববাদীরা আগুন লাগিয়ে দিয়েছে বলেও। একই সঙ্গে যুবতীকে অপহরণের অভিযোগে ধরম জাগরণ সমন্বয় সংঘের সদস্যরা সাজিদকে গ্রেপ্তারির দাবি তুলেছে। আগুন লাগানোর সময় সাজিদের বাড়ির বেশ কয়েকজন আহত হয়েছেন।

এদিকে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে , সেখানে যুবতীকে সাজিদের বিরুদ্ধে ওঠা অপহরণের দাবিকে অস্বীকার করতে দেখা গিয়েছে। তিনি জানিয়েছেন, “আমরা সাবালক। ওর সঙ্গে আমি স্বেচ্ছায় গিয়েছিলাম।” আগ্রার সিনিয়র এসপি সুধীর কুমার সিংও নিশ্চিত করেছেন, “দু’জনেই সাবালক”। পুলিশের তরফে জানানো হয়েছে, হিন্দুত্ববাদী সংগঠনের সদস্যদের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে সাজিদের বাড়িতে আগুন লাগানোর ঘটনায়। পাশাপাশি সিকান্দ্রা থানার পুলিশ প্রধানকে সাসপেন্ড করা হয়েছে এলাকার দু’টি বাড়িতে আগুন লাগানোর ঘটনায় কর্তব্যে গাফিলতির অভিযোগে । তাঁর বিরুদ্ধে শুরু হয় বিভাগীয় তদন্তও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *