২৫০ টাকা দাম বাড়ল বাণিজ্যিক গ্যাসের , রেস্তোরাঁ থেকে ছোটখাট খাবার দোকানদারেরা পড়লো চরম বিপাকের মধ্যে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ফের দাম বাড়ল রান্নার গ্যাসের । এবার মূলত ২৫০ টাকা দাম বাড়ল বাণিজ্যিক গ্যাসের। গত দু’মাসে ১৯ কেজির বাণিজ্যিক সিলিন্ডারের দাম বেড়ে গেল প্রায় ৩৫০ টাকা। আজ ১ এপ্রিল থেকেই মূলত কার্যকর হল নতুন এই দাম। কিছুদিন আগেই রাষ্ট্রায়ত্ত তেল সংস্থাগুলি ভর্তুকিযুক্ত ঘরোয়া রান্নার গ্যাসের দাম ৫০ টাকা করে বাড়িয়ে দেয়। এবার রেস্তোরাঁ থেকে ছোটখাট খাবার দোকানদারেরা রীতিমতো চরম সমস্যায় পড়তে চলেছে বাণিজ্যিক গ্যাস একধাক্কায় ২৫০ টাকা করে বেড়ে যাওয়ায় । আর খাবারের দামের উপরে যে এর প্রভাব পড়বে তা আর বলার কোনো অপেক্ষাই রাখে না।

রাজধানী দিল্লিতে ১৯ কেজি বাণিজ্যিক সিলিন্ডারের দাম বেড়ে দাঁড়াল ২ হাজার ২৫৩ টাকা। মুম্বইতে বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম হল ২ হাজার ২০৫ টাকা, চেন্নাইতে দাম হয়েছে ২ হাজার ৪০৬ টাকা এবং কলকাতায় বাণিজ্যিক এলপিজির দাম বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ৩৫১ টাকা।

উল্লেখ্য, এলপিজি, পেট্রোল ও ডিজেলের দাম হু হু করে বাড়ছে ,সদ্য সমাপ্ত বিধানসভা নির্বাচনের পরই। আর এর জেরেই কার্যত দাম বৃদ্ধি হতে শুরু করেছে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রেরও। এদিকে নতুন অর্থবর্ষের শুরুতে বড় ধাক্কা খেতে চলেছে বিমানসংস্থাগুলিও। আর বিজ্ঞপ্তি অনুসারে রাজধানী দিল্লিতে বিমান চলাচলের ক্ষেত্রে প্রয়োজনীয় টারবাইন ফুয়েলের দাম বাড়ছে ২ হাজার ২৫৮ টাকা ৫৪ পয়সা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *