৭০ শতাংশ যাত্রী উধাও একদিনেই , মাথায় হাত পড়লো অটোচালকদের!

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : অবশেষে চালু হয়েছে শিয়ালদহ-সেক্টর ফাইভ মেট্রো পরিষেবা। আর উল্টোডাঙ্গা-সেক্টর ফাইভ অটো চালকদের মাথায় হাত মাত্র ২৪ ঘন্টা কাটতে না কাটতেই। এই রুটের অটো চালকদের কথায়, “অন্তত ৭০ শতাংশ”যাত্রী কমেছে একদিনেই।

সকালটা অন্য ভাবেই শুরু হয়েছিল অফিসযাত্রীদের জন্য। অফিস যাত্রীদের মুখে ছিল চওড়া হাসি। যাত্রীদের মধ্যে উল্লাসের ছবি দেখা গিয়েছিল সকাল ৬:৫৫ মিনিটে শিয়ালদহ মেট্রো স্টেশন থেকে মেট্রো পরিষেবা চালু হতেই। সেক্টর ফাইভ থেকে শিয়ালদহ মুখী ট্রেন ছাড়ে সকাল ৭ টায়। সকাল থেকেই ভিড় উপচে পড়েছিল ইতিহাসের সাক্ষী হতে। প্রথম ট্রেনে চড়ার অভিজ্ঞতা স্মৃতির ডায়েরিতে তুলে রাখতে অনেকেই প্রথম মেট্রো চড়ার প্রস্তুতি নিয়েছিলেন আগের দিনের রাত থেকেই । আর বিধাননগর স্টেশন চত্বর যাত্রী শূন্য মাত্র একদিন যেতে না যেতেই ।

মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছেন, এই মুহূর্তে অফিসটাইমে ট্রেন চালানো হবে ১৫ মিনিট অন্তর। বাকি সময় ২০ মিনিট অন্তর মেট্রো চলবে । শিয়ালদহ-সেক্টর ফাইভ মেট্রো চালু হতেই উল্টোডাঙ্গা থেকে অটো করে সেক্টর ফাইভে যারা নিত্য যাতায়াত করেন তাঁদের মধ্যে মেট্রো পরিষেবাকে বেছে নিয়েছেন প্রায় ৯০ শতাংশ যাত্রীই । আর তাতে করেই উধাও চেনা ভিড় । উল্টোডাঙ্গা স্টেশন চত্বর কার্যত যাত্রী শূন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *