৭ অধ্যাপক আদালতের দ্বারস্থ হল ভোটের ১১ দিন আগে অন্য ডিউটি চেয়ে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : চলতি বছরের পঞ্চায়েত ভোটে শিক্ষকদের ডিউটি করতে হবে। সেই নিয়ে আগেই নির্দেশিকা জারি করেছিল রাজ্য নির্বাচন কমিশন। যা নিয়ে কম জলঘোলা হয়নি। এবার হাইকোর্টের দ্বারস্থ হলেন বীরভূমের সিউড়ি বিদ্যাসাগর কলেজের সাতজন অধ্যাপক। পঞ্চায়েত ভোটে তাঁদের যে ডিউটি দেওয়া হয়েছে তা তাঁদের পোস্ট অনুযায়ী সঠিক নয়। সেই কারণে আদালতের দ্বারস্থ হলেন তাঁরা।

অধ্যাপকদের অভিযোগ, তাঁরা যে পোস্টে রয়েছেন সেই অনুযায়ী তাঁদের যে ডিউটি দেওয়া হয়েছে তা সঠিক নয়। জানা যাচ্ছে, এই সাতজনকে বুথের ভিতর প্রিজাইডিং অফিসারের দায়িত্ব দেওয়া হয়েছে। কিন্তু কলেজে তাঁদের পোস্ট অনুযায়ী মাইক্রো অবজারভার অথবা অন্য কোনও পদের দাবিদার তাঁরা। এই মর্মেই হাইকোর্টে মামলা দায়ের করেছেন । আগামী ২৯ তারিখ শুনানির সম্ভাবনা। যদিও, এই বিষয় নিয়ে কোনও প্রতিক্রিয়া দিতে চাননি মামলাকারী অধ্যাপকরা

মূলত , এর আগে ভোটে সঠিক নিরাপত্তা চেয়ে মামলা করেছিল শিক্ষা অনুরাগী ইউনাইটেড অ্যাসোসিয়েশন। মামলা দায়েরের অনুমতিও দেন প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানমের ডিভিশন বেঞ্চ। অ্যাসোসিয়েশনের সদস্যদের দাবি ছিল যে, পোলিং অফিসার হিসেবে তাঁদের নম্বরের তালিকা ছড়িয়ে পড়েছে। সেই কারণে নিরাপত্তাহীনতায় ভুগছেন তাঁরা। শুধু তাই নয়, বিরোধীদের মতো ভোটে কেন্দ্রীয় বাহিনীর দাবি জানিয়েছিলেন শিক্ষকদেরই একাংশ। কেন্দ্রীয় বাহিনী নিশ্চিত করার দাবি জানিয়ে কমিশনকে চিঠি লেখার পাশাপাশি সোশ্যাল মিডিয়াতেও সরব হয়েছিল শিক্ষক মহল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *