ইতালি পরের রাউন্ড নিশ্চিত করল ইতিহাস গড়া জয়ে প্রথম দল হিসাবে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ইতালি যেন কোনও কিছুরই তোয়াক্কা করছে না প্রতিপক্ষ যেই হোক না কেন। আজুরি বাহিনী এবারের ইউরোতে যাত্রা শুরু করেছিল তুরস্ককে তিন গোল দিয়ে। গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচেও বিপক্ষকে তিন গোল দিল রবার্তো মানচিনির দল। এবার তাদের প্রতিপক্ষ ছিল সুইত্‍জারল্যান্ড।

আজুরিরা চলতি ইউরোয় প্রথম দল হিসাবে পরবর্তী রাউন্ড নিশ্চিত করল সুইত্‍জারল্যান্ডকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে । সেইসঙ্গে তারা ছুঁয়ে ফেলল দীর্ঘ ৩০ বছর আগের একটি ইতিহাসও। ম্যাচ ইতালি ক্লিন শিট রেখেছিল ১৯৮৯ সালের নভেম্বর থেকে ১৯৯০ সালের জুন পর্যন্ত টানা দশ মাস । এদিনই পুনরাবৃত্তি হল এই ইতিহাসের। আগামী ম্যাচে ওয়েলসের বিরুদ্ধে গোল হজম না করলেই মানচিনির শিষ্যরা টানা সবথেকে বেশি ম্যাচে গোল না খাওয়ার রেকর্ড গড়বে ইতালির ফুটবল ইতিহাসে। পাশাপাশি ইতালি এই নিয়ে টানা ২৫ ম্যাচ অপরাজিত থাকল।

এদিন ম্যাচের ২৫ মিনিটে লোকাতেত্তি প্রথম গোলটি করেন দলের হয়ে। ৫২ মিনিটে নিজের তথা দলের দ্বিতীয় গোলটি করেন তিনি। ইম্মবাইল সুইসদের কফিনে শেষ পেরেক পোঁতেন ৮৯ মিনিটে। টানা দুই ম্যাচ জিতে গ্রুপ এ-র শীর্ষে তারা। আজুরিরা ৬ পয়েন্ট নিয়ে ইতিমধ্যেই পরবর্তী রাউন্ডে পৌঁছে গেল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *