অভিষেকের ‘রাজভবন চলো’র ডাক, বোসের সঙ্গে দেখা করবেন ৫০ লক্ষ চিঠি নিয়ে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ৫০ লক্ষ চিঠি নিয়ে দিল্লি অভিযান করেছিল তৃণমূল। কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে সেই চিঠি নিয়ে দেখা করতে যাওয়ার পরই ‘নাটক’ চরমে ওঠে। মন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ তো দূরের কথা, অভিষেক বন্দ্যোপাধ্যায় সহ দলের নেতা-নেত্রীদের আটক হতে হয় দিল্লি পুলিশের হাতে। মুক্তি পাওয়ার পরই রাজভবন অভিযানের ডাক দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। আগামী ৫ অক্টোবর, বৃহস্পতিবার রাজভবন অভিযান হবে বলে এদিন ঘোষণা করলেন তৃণমূলের সেকেন্ড-ইন-কমান্ড। পাশাপাশি নাম না করে রাজ্যপাল সি ভি আনন্দ বোসকে কটাক্ষ করতেও ছাড়েননি তিনি।

৫০ লক্ষ চিঠি নিয়ে দিল্লি অভিযান করে তৃণমূল। কেন্দ্রীয় বঞ্চনার অভিযোগ তুলে ওই সব চিঠি লেখা হয়েছিল বলে দাবি করে রাজ্যের শাসক দল। মঙ্গলার সকাল থেকে যন্তর মন্তরে ধরনা মঞ্চে সাজানো ছিল সেই চিঠি। পরে সন্ধ্যায় দেখা যায় তাড়া তাড়া চিঠি কাঁধে নিয়ে কৃষি ভবনে প্রবেশ করছেন অভিষেক। তিনি জানিয়েছিলেন, গ্রামোন্নয়ন মন্ত্রকের প্রতিমন্ত্রী সাধ্বী নিরঞ্জন জ্যোতির হাতে তুলে দেবেন ওই চিঠি। কিন্তু রাত বাড়লে ঘটনার মোড় ঘুরে যায়। কৃষি ভবন থেকে নেতাদের আটক করে প্রিজন ভ্যানে তুলে নিয়ে যাওয়া হয়।

মুক্তি পাওয়ার পর সংবাদমাধ্যমের সামনে এসে অভিষেক বলেন, “আগামী পরশু ৫০ লক্ষ চিঠি নিয়ে রাজভবন যাব। কারণ রাজ্যপাল কেন্দ্রের প্রতিনিধি।” অভিষেকের আরো দাবি, কেন্দ্রের প্রতিনিধি হিসেবে রাজ্যের মানুষের বঞ্চনার কথা রাজ্যপালের জানা উচিত। তাঁর দাবি, দিল্লিতে যেভাবে গণতন্ত্রের ওপর আক্রমণ হয়েছে, তা এককথায় নজিরবিহীন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *