আচমকা মেঘভাঙা বৃষ্টিতে বিধ্বস্ত হল উত্তরাখণ্ড, নিখোঁজ ৫ জন

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : সমগ্র দেশ জুড়ে এক রকম যন্ত্রণার আকার ধারণ করেছে বর্ষাকাল । প্রবল বর্ষণে নাজেহাল অবস্থা দেশবাসীর । বৃষ্টি নেই বলে হাহাকার উঠেছিল। এখনও রয়েছে সেই হাহাকার । তবে সেই হাহাকার এখন বৃষ্টি থেকে পরিত্রাণ পাওয়ার হাহাকারে পরিণত হয়েছে। দেশের ২৮ টি রাজ্যের মধ্যে বর্তমানে বেশিরভাগ রাজ্যেই বিরাজ করছে বন্যা পরিস্থিতি।

বানভাসি কেরালা, কর্ণাটক, তামিলনাড়ু থেকে দিল্লী, উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড, অরুণাচল প্রদেশ। রাজস্থান, হরিয়ানা, চণ্ডীগড়, পঞ্জাব, গোয়া, মহারাষ্ট্র, থেকে মধ্যপ্রদেশ। নাগাল্যান্ড, মিজোরাম, মনিপুর, অসম, গুজরাত, সিকিম, আন্দামান-নিকোবর দ্বীপপুঞ্জ থেকে বিহার এবং পশ্চিমবঙ্গ। ত্রাহি ত্রাহি রব বৃষ্টি থেকে বাঁচার জন্য। এর মধ্যেই খবর মিলেছে, উত্তরাখণ্ডে রবিবার বেশ কয়েকটি বাড়ি ভেঙে পড়েছে মেঘভাঙা বৃষ্টিতে। নিখোঁজ হয়েছেন সেখানকার ৫ জন মানুষ।

উত্তরাখণ্ডের উত্তরকাশী জেলায় এমন পরিস্থিতির শিকার হয়েছেন মানুষজন। ইতিমধ্যেই পরিস্থিতি সামাল দিতে সে রাজ্যের মুখ্যমন্ত্রী নজর দিয়েছেন বিষয়টিতে । পরিস্থিতি সামাল দিতে জেলাশাসক এবং বিপর্যয় মোকাবিলা দফতরকে নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী ত্রিভঙ্গ সিং রাওয়াত। ইন্দো-তিবেতিয়ান বর্ডার পুলিশ, ন্যাশনাল ডিসাসটার রেসপন্স ফোরস এবং স্টেট ডিসাসটার রেসপন্স ফাণ্ড একযোগে উদ্ধারকারী দল গঠন করেছে পরিস্থিতি মোকাবিলার জন্য । আগামী তিন দিন উত্তরকাশী জেলায় ভারী বৃষ্টি হবে বলে পূর্বাভাষ দিয়েছে সর্বভারতীয় আবহাওয়া দফতর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *