আপাতত নজর জন সংযোগেই, নতুন দল হবে মানুষের মত নিয়েই, জানালেন পিকে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : প্রশান্ত কিশোর আপাতত গড়ছেন না কোনও রাজনৈতিক দল। জন সংযোগের কাজটাই তিনি এবং তাঁর ‘জন সুরাজ’এই মুহূর্তে চালিয়ে যাবেন। পিকে ‘জন সুরাজ-এর নাম ঘোষণা করেছিলেন মূলত দিন দুয়েক আগেই। তার পর থেকেই জল্পনা শুরু হয়েছিল তাঁর এবং নতুন দলের ভূমিকা নিয়ে। অবশেষে প্রশান্ত নিজের অবস্থান স্পষ্ট করলেন। এমনকি জানালেন আগামিদিনে তাঁর রূপরেখা কি হবে তা নিয়েও।

প্রশান্ত কিশোর এও বলেন, আমি আজ ঘোষণা করব না কোনও রাজনৈতিক দলের। আমার নিজস্ব রাজনৈতিক দল বলে কিছু হবে না। মানুষ যদি আমার লক্ষ্যের সঙ্গে একমত হয়, তবে রাজনৈতিক সংগঠন হবে তাঁরা যদি মনে করেন। আশা করছি, তা বোঝা যাবে অগাস্ট কিংবা সেপ্টেম্বরের মধ্যেই।

প্রশান্ত বলেছিলেন দিন কয়েক আগে করা টুইট ‘জন সুরাজ’-এর কথা। যার ব্যাখ্যা দিয়ে তিনি বলেছিলেন, ‘জনতার জন্য সুশাসন।’ এক সাংবাদিক বৈঠকে তিনি এও বলেন ‘জন সুরাজ’ একটি ভাবনা। কোনও রাজনৈতিক দল নয়। তাঁর দাবি, ‘জন সুরাজ’ বলবে বিহারের মানুষের উন্নতির কথা। বলবে বিহারের মানুষের অধিকারের কথাও । ভাববে বিহারকে দেশের প্রথম দশ রাজ্যের মধ্যে নিয়ে আসার কথা। কাজ করবে এমনকি সেই লক্ষ্যেই । একই সঙ্গে তাঁর সংযোজন, বিহার জুড়ে তিন হাজার কিলোমিটার পথে হেঁটে ঘুরবেন। পিকের কথায়, ‘‘আগামী তিন-চার মাসে সেই পদযাত্রায় ১৭ থেকে ১৮ হাজার মানুষের সঙ্গে কথা বলা হবে। তাঁরা যদি মনে করেন, তবেই তৈরি হবে রাজনৈতিক দল। তবে সেই দল যদি তৈরিও হয় তবে আমি তাঁর সর্বেসর্বা হব না।’’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *