এবার হুমকি এলো বোমা মেরে স্কুল উড়িয়ে দেওয়ার! ই-মেল প্রসঙ্গে যা জানাল কলকাতা পুলিশ

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বোমা মেরে উড়িয়ে দেওয়া হবে স্কুল। ইমেল মারফত এমনই হুমকির জেরে আতঙ্ক ছড়ায় কলকাতা-সহ জেলার একাধিক স্কুলে। হুমকি ঘিরে কার্যত শোরগোল পড়ে যায় শহরে। কলকাতা পুলিশ এবার এই হুমকি মেল নিয়ে মুখ খুলেছে। মঙ্গলবার কলকাতা পুলিশের তরফে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, ওই হুমকি মেল ভুয়ো। স্কুল কর্তৃপক্ষকে ভয় না পাওয়ার জন্য আশ্বস্ত করেছে পুলিশ।

প্রসঙ্গত , সোমবার সোশ্যাল মিডিয়ায় একটি স্ক্রিনশট ছড়িয়ে পড়ে তাতে দেখা যায়, happyhotdog101 নামে একটি মেল আইডি থেকে রাজ্যের একাধিক স্কুলতে হুমকি মেল পাঠানো হয়েছে। কোন কোন স্কুল, জেলার কয়টি স্কুল রয়েছে এই হুমকির তালিকায় তা জানা যায়নি। কিন্তু কলকাতার পাশাপাশি উত্তরবঙ্গের শিলিগুড়ির কয়েকটি স্কুলেও ইমেল গিয়েছে বলে জানা যায়।

ই-মেল পাঠিয়ে লেখা হয়, ‘এই বার্তা সবার জন্য। ক্লাসের বাইরে বোমা রাখা আছে। আগামিকাল সকালে যখন স্কুলে বাচ্চারা থাকবে, তখন বোমাগুলি ফাটবে। আমাদের টার্গেট বেশি সংখ্যক মানুষকে রক্তস্রোতে ভাসিয়ে দেওয়া।’ মেসেজে বলা হয়, হুমকির পিছনে রয়েছে চিং এবং ডল নামে দুই উগ্রপন্থী।

এদিকে মঙ্গলবার এই মর্মে নিজেদের অফিসিয়াল ফেসবুক পেজে কলকাতা পুলিশ বিবৃতি দিয়ে জানায়. কে বা কারা এই ধরনের ভুয়ো হুমকি মেল পাঠিয়েছে তার তদন্ত হচ্ছে। এমনকি একটি মামলা দায়ের করা হয়েছে হুমকি মেল প্রসঙ্গে । একইরকম হুমকি মেল মূলত পাঠানো হয়েছিল চেন্নাই এবং বেঙ্গালুরুর স্কুলগুলিকেও। এই ধরনের বার্তা খুবই অস্বস্তিকর তারা বুঝতে পারছেন। কিন্তু পড়ুয়াদের নিরাপত্তার বিষয়ে চিন্তা বা উদ্বেগের কোনও কারণ নেই। সবাইকে অনুরোধ করা হয়েছে, দয়া করে গুজব ছড়াবেন না অথবা ভয় পাবেন না। যে কোনও প্রয়োজনে স্কুলগুলির সঙ্গে রয়েছে কলকাতা পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *