কলকাতা সহ গোটা বাংলা মুষলধারে ভাসল সকালেই, রথের দিনই দক্ষিণবঙ্গে পা দেবে বর্ষা

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : অবশেষে স্বস্তির খবর। দক্ষিণবঙ্গেও পা রাখছে বর্ষা । উত্তরবঙ্গে বর্ষার প্রবেশের পরই ঝমঝমিয়ে বৃষ্টি নামলেও, দক্ষিণবঙ্গে কাঠফাটা রোদই ছিল বিগত ক’দিন। আকাশ মেঘলা হলেও দেখা মিলছিল না বৃ্ষ্টির। অবশেষে দক্ষিণবঙ্গের বাসিন্দাদেরও সুখের খবর শোনাল আবহাওয়া দফতর। রথের দিনই দক্ষিণবঙ্গে প্রবেশ করছে বর্ষা। হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যেই দক্ষিণবঙ্গে বর্ষা প্রবেশ করতে চলেছে। ইতিমধ্যেই কলকাতা সহ বিভিন্ন জেলায় শুরু হয়েছে প্রাক-বর্ষার বৃষ্টি ।

আজ সকাল থেকেই কালো মেঘে ঢাকা। সকাল সাতটা থেকেই কলকাতা সহ আশেপাশের জেলাগুলিতে ভারী বৃষ্টি শুরু হয়। আজ দিনভর আবহাওয়া একইরকম থাকবে বলে জানা গিয়েছে। আকাশ মূলত মেঘলাই থাকবে। বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সোমবার সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি থাকবে, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৯ ডিগ্রি, যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। বাতাসে সর্বাধিক ৯১ শতাংশ আর্দ্রতা থাকতে পারে।

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, হলুদ সতর্কতা জারি করা হয়েছে বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, মুর্শিদাবাদ, নদিয়া,হুগলি, ঝাড়গ্রাম, পুরুলিয়ায়। আগামী তিন ঘণ্টায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে এই জেলাগুলিতে। ঝোড়ো হাওয়ার সঙ্গে হালকা থেকে মাঝারি পরিমাণ বৃষ্টি হতে পারে মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরেও। জলপাইগুড়িতেও রয়েছে ঝড়বৃষ্টির সম্ভাবনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *