কোয়ারানটিন লিভের দাবি উঠলো নন-কোভিড ওয়ার্ডের স্বাস্থ্যকর্মীদের জন্য

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এখন থেকে নন-কোভিড রোগীদের ওয়ার্ডে যে সব চিকিৎসক-নার্স-স্বাস্থ্যকর্মীরা ডিউটি করছেন, সেইসব স্বাস্থ্যকর্মী বা তাঁদের পরিবারের কেউ কোরোনায় আক্রান্ত হলে সংশ্লিষ্ট চিকিৎসক-নার্স-স্বাস্থ্যকর্মীদেরকেও কোয়ারানটিন ছুটি দিতে হবে।এবার এমনই দাবি জানাল এ রাজ্যের সরকারি চিকিৎসকদের একটি সংগঠন।শুধুমাত্র তবে এই ছুটির বিষয়টি নয় । কোরোনা যোদ্ধাদের চিকিৎসার ক্ষেত্রে অথবা, কারো মৃত্যু হলে সরকারি ক্ষতিপূরণ বাবদ প্রাপ্য টাকা পেতে যাতে হয়রানির শিকার হতে না হয়, সরকারি চিকিৎসকদের সংগঠন তা নিশ্চিত করারও দাবি জানিয়েছে। এই ব্যাপারে শীঘ্রই স্বাস্থ্য দপ্তরে লিখিতভাবে দাবি পেশ করা হবে সংগঠনের তরফে।

এই সংগঠনের সাধারণ সম্পাদক সজল বিশ্বাস বলেন, “নন-কোভিড ওয়ার্ডে যে সব চিকিৎসক-নার্স-স্বাস্থ্যকর্মী ডিউটি করছেন, ওই চিকিৎসক অথবা নার্স কিংবা স্বাস্থ্যকর্মীদের ছুটি পাওয়ার ক্ষেত্রে সমস্যায় পড়তে হচ্ছে তাঁদের মধ্যে কেউ অথবা, তাঁদের পরিবারের কেউ COVID-19-এ আক্রান্ত হলে। আমরা দাবি করছি, কোয়ারানটিন লিভ দিতে হবে এক্ষেত্রেও।”

সজল আরও বিশ্বাস বলেন, “কোভিড ওয়ার্ডে যে সব চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী ডিউটি করছেন, যে ধরনের সুরক্ষার ব্যবস্থা তাঁদের জন্য রয়েছে, তেমন সুরক্ষার ব্যবস্থা নেই নন-কোভিড ওয়ার্ডে ডিউটি করা চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মীদের জন্য। অথচ, কোভিড ওয়ার্ডের তুলনায় COVID-19-এ আক্রান্ত হওয়ার সম্ভাবনা অনেক বেশি থেকে যায় নন-কোভিড ওয়ার্ডে। এমনকি সরকারি ক্ষতিপূরণ বাবদ প্রাপ্য টাকা পেতে বিভিন্ন ক্ষেত্রে হয়রানির সম্মুখীন হতে হচ্ছে কোভিড-যোদ্ধাদের কেউ COVID-19-এ আক্রান্ত হলে অথবা, কোনও কোভিড-যোদ্ধার মৃত্যু হলে। অনেকে এই প্রাপ্য টাকা পর্যন্তও পাচ্ছেন না।অবিলম্বেই এই ধরনের সমস্যার সমাধান করতে হবে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *