গায়েব হল পোষ্ট অফিসে অন্তত দুশো লোকের জমা টাকা, অবশেষে আত্মহত্যা পোস্ট মাস্টারের

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কেউ গিয়েছে জমানো টাকা তুলতে কেউবা গিয়েছে টাকা জমা করাতে। কিন্তু নিত্যদিনের একই অভিযোগ লিঙ্ক নেই। এমন বলে টাকা ও বই রেখে দিতেন পোষ্ট মাস্টার এবং হাতে লেখা স্লিপ দিতেন। কিন্তু পোষ্ট মাস্টারের উপর সন্দেহ হওয়ায় খোঁজখবর শুরু করতেই বেরিয়ে এল টাকা জমা দিয়েছেন বটে কিন্তু তা জমা পড়েনি তাদের অ্যাকাউন্টে।

সম্প্রতি আত্মঘাতী হয়েছেন সেই অভিযুক্ত পোস্ট মাস্টার। এনিয়ে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে জলপাইগুড়ির রায়গঞ্জ ব্লকের মান্তাদারি অঞ্চলে। পোস্ট মাস্টারের এমন কৃতিত্বে পথে বসেছেন প্রায় দুই শতাধিক মানুষ। মৃত পোষ্ট মাস্টারের নাম নুর আমিন। মান্তাদারি অঞ্চলের বাসিন্দারা স্থানীয় মেনঘরা গ্রামীণ পোস্ট অফিসে টাকা জমা রাখতেন।

আমানতকারীদের আরোও অভিযোগ, পোস্ট মাস্টার যখনই তারা টাকা জমা দিতেন তখনই তিনি লিঙ্ক না থাকার অছিলায় তাদের পাসবই নিয়ে রাখতেন। টাকা পাসবইতে এন্ট্রি না করে সাদা কাগজে স্লিপ লিখে দিতেন। এভাবেই তাদের টাকা জমা ও তোলা চলতো।

সম্প্রতি কয়েকজন আমানতকারী জানতে পারেন পোস্টমাস্টার অনলাইন জুয়ায় আসক্ত হয়ে পড়েছেন। সন্দেহ হওয়ায় তারা নুর আমিনের কাছে গিয়ে পাসবই ফেরত চান। কেউ যান টাকা তুলতে। এভাবেই চাপ বাড়তে থাকে নুর আমিনের ওপরে। শেষপর্যন্ত আত্মঘাতী হন নুর আমিন।এখন জমা দেওয়া টাকা কী হবে? সেই চিন্তাতেই মাথায় হাত আমানতকারীদের। তাদের দাবি অন্তত দুশো লোকের কয়েক লক্ষ টাকা আত্মসাত্ করেছেন নুর আমিন। টাকা ফেরত চাওয়াতেই তিনি আর চাপ নিতে পারেননি। শেষ পর্যন্ত আত্মহত্যা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *