ধানজমিতে ব্যাঙ কিলবিল করছে বৃষ্টি নামতেই, বাসিন্দাদের চোখ কপালে মাঠে যেতেই !

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : সচরাচর এতল্লাটে এদের দেখা যায় না বলেই জানালেন গ্রামবাসীরা। তীব্র দাবদাহের পর স্বস্তির বৃষ্টি নামতেই ধানের জমি জলমগ্ন হয়ে পড়েছিল। এরপরেই ঘটে যায় অবাক-কাণ্ড! একসঙ্গে একগুচ্ছ হলুদ ব্যাঙ জলকেলি করতে শুরু করে ওই জমিতেই। তা দেখতে রীতিমতো ভিড় জমান বাসিন্দারা।

তীব্র দাবদাহের পর মালদহে স্বস্তির বৃষ্টি নামতেই একসঙ্গে একগুচ্ছ সোনা ব্যাঙের দেখা মেলে চাষের জমিতে। সাধারণত কুনো ব্যাঙের গায়ের রঙ হয় ধুসর। অধিকাংশ ক্ষেত্রে ধুসর রঙের এই ব্যাঙই চোখে পড়ে। তবে মালদহের নরহাট্টা পঞ্চায়েতের দূর্গাপুর গ্রামের মাঠে হলুদ ব্যাঙ দেখা গেল বৃষ্টির জল জমতেই । দলে দলে ওই সোনা ব্যাঙ চাষের জমিতে মহানন্দে যেন খেলে বেড়াচ্ছিল।

তীব্র দাবদাহের পর হঠাৎ করে মঙ্গলবার মুষলধারে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি নামে মালদহের এই এলাকায়। ঘন্টা দু’য়েক এক নাগাড়ে চলে বৃষ্টি। তারই জেরে এলাকার চাষের জমিতেও জল দাঁড়িয়ে যায়। এমনকী কোথাও হাঁটু জল কোথাও আবার তার চেয়েও বেশি জল জমে থাকতে দেখা যায়। চাষের জমিতে দলে-দলে হলুদ রঙের ব্যাঙের ভিড় জমে বৃষ্টির দাপট একটু কমতেই। আর সেই দৃশ্য চাক্ষুস করতে আরও ভিড় জমান বাসিন্দারা ।

গ্রামেরই এক বাসিন্দা সীতেশ ঘোষ বললেন, ‘এই ধরনের ব্যাঙ আমি এই প্রথম দেখলাম। সকালে হলুদ ব্যাঙের ঘোঙর-ঘোঙর শব্দ শুনেছি।’ অন্য কয়েকজনও জানিয়েছেন এর আগে এতল্লাটে এমন ব্যাঙ তাঁরা দেখেননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *