বড় সর্বনাশ পপি কিচেনের ! নিঃস্ব সব হারিয়ে, কনটেন্ট ক্রিয়েটররা সতর্ক হন এবার থেকে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : পপি কিচেনের এই ভিডিও নিয়ে সোশ্যাল মিডিয়া তোলপাড়। যার ক্যাপশনে লেখা আমাদের বড় সর্বনাশ হয়ে গেল! হ্যাঁ সত্যিই পপির বড় সর্বনাশ হয়ে গিয়েছে। গ্রামের সাধারণ বউ ছিলেন সাংসার সামলেই তিলে তিলে তৈরি করেছেন পপি কিচেন। পপি নামে তাঁকে গোটা বিশ্ব চেনে। অহঙ্কার তাঁকে ছুঁতে পারেনি কোনওদিন কিন্তু গ্রামের সহজ সরল মেয়েটার সুখ বেশিদিন টিকল না। পপি কিচেনের রোজগার প্রায় বন্ধ ভীষণ বিপদে গোটা পরিবার। স্বামীকে পাশে নিয়ে দুঃখের কথা নিজেই বললেন পপি। কী হয়েছে? কে বা কারা আপনার প্রিয় পপিকে ঠকালো? শুনলে আতকে উঠবেন আপনিও। যদি কনটেন্ট ক্রিয়েটর হন এখনও সাবধান হয়ে যান পপির মত পরিস্থিতি হতে পারে আপনারও।

সোশ্যাল মিডিয়া বহু মানুষকে জনপ্রিয় করেছে। গ্রাম্য পরিবেশে রান্না করে জনপ্রিয় হয়েছে সকলের প্রিয় পপি। কিন্তু হঠাৎ করেই পপি কিচেনের মাথায় যেন আকাশ ভেঙে পড়ল। এই ভিডিও ঘিরেই হইচই। যেখানে পপি লিখেছে আমাদের বড় সর্বনাশ হয়ে গেল। পপি কিচেন ফেসবুক পেজের ২ মিলিয়নেরও বেশি ফলোয়ার্স। এছাড়াও পপির আরও দুটো ফেসবুক পেজ রয়েছে। পপি কিচেন ফ্যামিলি ভ্লগ আর দ্য রিয়েল ভিলেজ কুকিং এই তিনটে পেজই হ্যাক হয়ে হয়ে যায়। যেখান থেকে পপির রোজগারের একটা বড় অংশ আসে সেটা পুরোপুরি বন্ধ। এতো কষ্ট এতো পরিশ্রম কীকরে যেন চোখের নিমেষে নষ্ট হয়ে গেল পপি বুঝতেও পারল না। মাথায় ঘোমটা দিয়ে ইউটিউবে ভিডিও দিলেও পপির মন ভীষণ খারাপ। সাইবার প্রতারকরা জালিয়াতি করে ইমেল থেকে ফেসবুক আইডি সব হ্যাক করে কেলেঙ্কারি ঘটিয়েছে। পপির ফেসবুক পেজ পুরোপুরি হ্যাকারদের কবলে। গ্রামের সাধারণ মেয়েটি এতো সব জটিল শব্দ বোঝে না কিন্তু তার হাতের জাদু যে অন্য কেউ নষ্ট করে দিল সেই ভেবেই কষ্ট পাচ্ছেন পপি।

সোশ্যাল মিডিয়ায় কনটেন্ট ক্রিয়েটর হিসেবে কেরিয়ার গড়ছেন অনেকেই। শুধু পপি কিচেন নয় এরকম আরও অনেক পেজ রয়েছে। আমাদের পেজ প্রথম কলকাতারও মিলিয়ন মিলিয়ন ভিউজ কিন্তু এই ঘটনা যখন তখন যে কারোর সাথেই হতে পারে। পপি ও তাঁর স্বামী কনটেন্ট ক্রিয়েটরদের সতর্ক করে দিলেন। আপনি যদি সোশ্যাল মিডিয়ায় কনটেন্ট বানান তাহলে এই বিষয়গুলি জেনে নিন এখনই।

ফেসবুক পেজে কোনওরকম লিঙ্ক আসলে ক্লিক করবেন না।

ফেক কপিরাইট স্ট্রাইক আসলে সাবধান হন।

ভিডিও আপলোড না হলে ফেসবুক টিমের সাথে আপনার পেজ নিয়ে যোগাযোগ করুন।

প্রমোশনের নাম করে অনকে হ্যাকাররাই জাল বিছিয়ে থাকে নেটদুনিয়ায়। ভালোভাবে খতিয়ে না দেখে সন্দেহজনক লিঙ্কে প্রবেশ করবেন না ভুলেও।

পপির স্বামীও বুঝতে পারেননি একটি লিঙ্কে না বুঝে ক্লিক করতেই সর্বনাশ হয়ে যায় কিন্তু হাল ছাড়েনি পপি। অনেক কষ্ট করে একটা পেজ পপি কিচেনকে উদ্ধার করা গিয়েছে। এসেছে নতুন ভিডিও কিন্তু পপি কিচেন ফ্যামিলি ভ্লগ আর দ্য রিয়েল ভিলেজ কুকিং পেজটি এখনও হ্যাকারদের কবলে। পপিরা ভরসা রাখছেন সাইবার বিশেষজ্ঞরা তাদের পেজ শীঘ্রই ফিরেয়ে দেবেন। আর যদি তা না হয়। তাহলে আবার নতুন পথ চলা শুরু করবেন পপি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *